দাবি পূরণ হওয়ায় শিক্ষকদের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১১ নভেম্বর ২০১৮

বেসরকারি শিক্ষকদের বহু কাঙ্ক্ষিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ মহার্ঘ ভাতা বাবদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর এমন উদ্যোগে রোববার সারাদেশে আনন্দ মিছিল ও র‌্যালি করেছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা।

সমাবেশে শিক্ষকরা বলেন, দীর্ঘ আন্দোলনের পর বেসরকারি শিক্ষকদের দাবি মেনে নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট বাবদ ৫৩১ কোটি ৮২ লাখ, ২০ শতাংশ মহার্ঘ ভাতা বাবদ ১৭৭ কোটি ২৭ লাখ টাকা, অবসর বোর্ডের জন্য ৫৪২ কোটি এবং কল্যাণ ট্রাস্টের জন্য ২৩৫ কোটি টাকা বিশেষ বরাদ্দ দিয়েছেন।

তারা বলেন, প্রধানমন্ত্রী মানবতার জননী, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী, শিক্ষাবান্ধব, দেশরত্ন শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও গভীর কৃতজ্ঞতা জানাতে পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকাসহ দেশের ৬৪ জেলায় একযোগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে আনন্দ সমাবেশ ও র‌্যালিতে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক মো. সাজিদুল ইসলাম, অধ্যক্ষ শাহাদাৎ হোসেন রানা, সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন, অধ্যক্ষ নুরজাহান শারমীন, অধ্যক্ষ সুমনা ইয়াসমিন, অধ্যক্ষ তেলোয়াত হোসাইন, অধ্যক্ষ সলিমউল্লাহ সেলিম, অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম, মজিবুর রহমান বাবুল, এহলাল উদ্দিন, অধ্যক্ষ সাইফুল ইসলাম প্রমুখ নেতারা।

সমাবেশে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষক-কর্মচারী অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রীর কৃতজ্ঞতা ও বিভিন্ন স্লোগান দিয়ে নিজেদের মধ্যে পুষ্প ছিটিয়ে আনন্দ প্রকাশ করেন। এ সময় স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)- এর বিভিন্ন শাখা কমিটির পক্ষ থেকে অধ্যক্ষ শাহজাহান আলম সাজুকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয়।

এমএইচএম/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :