শিক্ষক-কর্মচারীদের অবস্থান কর্মসূচি চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২১ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আন্দোলন চলবে বলে সিদ্ধান্ত নিয়েছেন ফেডারেশন নেতারা।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকালে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রায় ১৫-২০ হাজার শিক্ষক-কর্মচারী ঢাকায় অবস্থান করছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা একযোগে এমপিওর দাবিতে প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য তার কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করে। কিন্তু পুলিশ ব্যারিকেড দিলে শিক্ষকরা সেখানে অবস্থান নেয়।

তিনি বলেন, নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির দাবিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে আসছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দেয়া হলে সে আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করে আমরা ফিরে যাই।

mpo

সভাপতি আরও বলেন, পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় অনলাইনে এমপিওভুক্তির জন্য আবেদন গ্রহণ করেন। কিন্তু অজানা কারণে এখনও এ বিষয় সুস্পষ্ট কোনো অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। তাই শিক্ষকদের বাঁচা-মরার এ যৌক্তিক ও মানবিক আবেদন পূরণের জন্য প্রধানমন্ত্রীই একমাত্র অবলম্বন। ফলে প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য আজ শিক্ষক কর্মচারীরা পদযাত্রা করে।

আন্দোলনকারী শিক্ষক-কর্মচারীরা বলেন, আমরা নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা মনে প্রাণে বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে দুর্ভোগের চিত্র তুলে ধরতে পারলে তিনি অবশ্যই বিষয়টি দেখবেন।

এমএইচএম/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :