বাংলাদেশিদের গবেষণা সহায়তা দিতে আগ্রহী মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ০২ এপ্রিল ২০১৯

বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে ইউনিভার্সিটি উতারা মালয়েশিয়া। মঙ্গলবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়টির তিন সদস্যের একটি দল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাতকালে এ আগ্রহের কথা জানান।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন উতারা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইউসনিদাহ ইবরাহিম। তিনি ইউজিসির সঙ্গে উচ্চশিক্ষায় নিবিড়ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করে বলেন, কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র্যাংকিংয়ে মালয়েশিয়ার সরকারি এ বিশ্ববিদ্যালয়টির অবস্থান ১২৮তম। ৫৯ জন বাংলাদেশি শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। বাংলাদেশি শিক্ষক ও গবেষকদের প্রয়োজনে সহযোগিতা এবং বৃত্তি প্রদান করা হবে।

প্রফেসর আবদুল মান্নান প্রতিনিধি দলকে এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বস্ত করেন। মালেশিয়ার প্রথিতযশা ব্যবস্থাপনা বিশ্ববিদ্যালয়টিতে উচ্চশিক্ষার সুযোগের মাধ্যমে বাংলাদেশে মধ্যম সারির ব্যবস্থাপক তৈরি হবে বলে তিনি মনে করেন।

এসময় ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, ইউজিসির সচিব ড. মো. খালেদ, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শাসমুল আরেফিন এবং ইউজিসি আইসিসি শাখার অতিরিক্ত পরিচালক জেসমিন পারভীন উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমবিআর/পিআর