প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রতারক থেকে সাবধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২১ এপ্রিল ২০১৯

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে দালাল ও প্রতারক থেকে সতর্ক থাকতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি চাকরি দেয়ার নামে কারো সঙ্গে অর্থ লেনদেন না করতেও সতর্ক করা হয়েছে। গত ১৮ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিক আকরাম আল হোসেন স্বাক্ষরিত এ সতর্ক বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে। বিভিন্ন সূত্রে অভিযোগ পাওয়া গেছে, কোনো কোনো মহল/ব্যক্তি নানাভাবে প্রতারণার মাধ্যম আবেদনকারীদের অবৈধ পন্থায় চাকরি দেয়ার প্রস্তাব বা আশ্বাসে আর্থিক সুবিধা গ্রহণ করছে।

বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অনলাইনে আবেদনগ্রহণ, আবেদন যাচাই শেষে প্রার্থীদের কাছে অনলাইনে প্রবেশপত্র প্রেরণ, পরীক্ষা কেন্দ্রের সিট বিন্যাস, একাধিক সেট প্রশ্নপত্রের মাধ্যমে পরীক্ষা গ্রহণ ও উত্তরপত্র মূল্যায়ন শেষে স্বল্পতম সময়ের মধ্যে লিখিক পরীক্ষার উত্তীর্ণ প্রার্থীদের তালিকা প্রকাশসহ বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণপূর্বক অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগ সম্পন্ন করা হয়ে থাকে।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রতারণার মাধ্যমে বা অনৈতিকভাবে অর্থের বিনিময়ে চাকরি পাওয়ার কোনো সুযোগ নেই। সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের প্রতারণা বা প্রলোভনে না পড়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। কোনো ব্যক্তির বিরুদ্ধে এ ধরনের প্রতারণার অভিযোগ পাওয়া গেলে নিকটস্থ থানায় গিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

এমএইচএম/এনডিএস/এমএস

আপনার মতামত লিখুন :