ডুয়েটের ভর্তি পরীক্ষা ২ মাস পেছাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৬ জুন ২০২১
ফাইল ছবি

চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। এই পরীক্ষা পেছানো হয়েছে দুই মাস।

বুধবার (১৬ জুন) ডুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডুয়েটের রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য প্রফেসর ড. মো. আনোয়ারুল আবেদিন।

তিনি বলেন, আগামী ১১ ও ১২ জুলাই ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, সেটা স্থগিত করা হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি ও অনেক শিক্ষার্থীর ফল না পাওয়ার প্রেক্ষাপটে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ফল দিতে না পারায় অনেক শিক্ষার্থী ডুয়েট ভর্তি আবেদন করতে পারেননি। এই অবস্থায় ভর্তি পরীক্ষা পেছানো ও আবেদনের সময়সীমা বাড়ানোর দাবি তোলেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে ডুয়েট রেজিস্ট্রার বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। এছাড়া আবেদনের সময়সীমাও বাড়ানো হয়েছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

পরীক্ষার নতুন তারিখ প্রসঙ্গে প্রফেসর ড. আনোয়ারুল আবেদিন আরও বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ ও ৬ সেটেম্বর ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমএইচএম/এমএসএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]