ট্রেড ইনস্ট্রাক্টর পদে নিয়োগের ফল প্রকাশ করলো এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে ‘সেসিপ প্রকল্প’-এর আওতায় ট্রেড ইনস্ট্রাক্টর পদে প্রার্থী নির্বাচনে ফল প্রকাশ করা হয়েছে। এতে ৩৭১ প্রতিষ্ঠানের ৪৭১টি পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬ প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ায় সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়। ৪৭১ জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। তবে ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস প্রেরণ করা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে।

গত ৫ আগস্ট গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনে আবেদন করছেন। শিক্ষক নিয়োগের এ বিশেষ বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয় গত ৮ আগস্ট সকাল ১০টা থেকে। চলে ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মোট ৬৮৮ জন শিক্ষক নিয়োগের কথা বলা হয়। সবগুলো পদই এমপিওভুক্ত।

যেসব পদে আবেদন চাওয়া হয়
ফুড প্রসেস ও প্রিজারভেশন পদে ৫৮টি, সিভিল কন্ট্রাকশন ১৯টি, জেনারেল ইলেকট্রিক ওয়ার্ক ১৯৩টি, ড্রেস মিসিং ৪৪টি, কম্পিউটার অ্যান্ড ইনফরশন টেকনোলজি ২৪২টি, জেনারেল মেকানিক ২২টি, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিং ৩৪টি, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিং ১৮টি, ওয়েডিং অ্যান্ড ফিব্রিকেশন ৫টি।

এমএইচএ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]