বিকাশ ও বিজ্ঞানচিন্তার যৌথ আয়োজনে শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান উৎসব

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ০৪ অক্টোবর ২০২২
বিজ্ঞান উৎসব নিয়ে বিকাশ ও বিজ্ঞানচিন্তার মধ্যে চুক্তি সই হয়

নতুন প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে সারাদেশের স্কুলশিক্ষার্থীদের জন্য দ্বিতীয়বারের মতো ‘বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসব ২০২২’ আয়োজন করতে যাচ্ছে বিকাশ ও শীর্ষস্থানীয় বিজ্ঞান বিষয়ক ম্যাগাজিন, বিজ্ঞানচিন্তা।

বিজ্ঞান ও প্রযুক্তিমনস্ক জাতি গঠনে শিক্ষাজীবন থেকেই বিজ্ঞানচর্চার গুরুত্ব তুলে ধরতেই এ উদ্যোগ।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকাশের সঙ্গে বিজ্ঞানচিন্তার মধ্যে এ উৎসব নিয়ে চুক্তি সই হয়। বিকাশের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির চিফ এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম ও বিজ্ঞানচিন্তার সম্পাদক আব্দুল কাইয়ুম এ চুক্তিতে সই করেন।

বিজ্ঞান উৎসবের অংশ হিসেবে ‘বিজ্ঞানে বিকাশ’ স্লোগান নিয়ে দেশের বিভাগীয় শহরগুলোতে স্কুলশিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা সেখানে তাদের উদ্ভাবিত বিজ্ঞান বিষয়ক প্রকল্প প্রদর্শনের সুযোগ পাবে। পাশাপাশি থাকবে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, বই প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা।

বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান প্রকল্পে বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে পরবর্তী সময়ে ঢাকায় জাতীয় পর্যায়ের চূড়ান্ত বিজ্ঞান উৎসব আয়োজন করা হবে। চূড়ান্ত পর্বে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশের হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, মহাব্যবস্থাপক সায়মা আহসান ও দৈনিক প্রথম আলোর ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশনের মহাব্যবস্থাপক অরূপ কুমার ঘোষ ও বিজ্ঞানচিন্তার নির্বাহী সম্পাদক আবুল বাসার।

এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।