‘প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল ১৫ নভেম্বরের মধ্যে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ৩০ অক্টোবর ২০২২

আগামী ১৫ নভেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক। এরই মধ্যে শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এক মতবিনিময় সভায় সিনিয়র সচিব এ কথা বলেন। এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনসহ মন্ত্রণালয় ও দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিনিয়র সচিব আমিনুল ইসলাম বলেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ডিসেম্বরের মধ্যে যোগদান কার্যক্রম সম্পন্ন হবে।

তিনি বলেন, আগেই ফলাফল দেওয়ার কথা থাকলেও যারা শিক্ষক ছিলেন তাদের বদলির বিষয়ে আবেদন করা ছিল। ফলে এ কাজটি আগে করা হচ্ছে। আবার কোভিডের কারণেও দেরি হয়েছে। আমাদের বিভিন্ন পদ শূন্য রয়েছে, সেখানে মামলা চলমান আছে। তা নিষ্পত্তিরও চেষ্টা করছি। যেসব কর্মকর্তা অনেক সময় ধরে একই জায়গায় আছেন তাদের প্রতি তিন বছর পর পর বদলি করার বিষয়ে কাজ চলমান। তাদের বদলি করা যাবে। স্বচ্ছতার সঙ্গে বদলি কার্যক্রম পরিচালনায় নীতিমালাও তৈরি করা হচ্ছে।

এক প্রশ্নের উত্তরে আমিনুল ইসলাম বলেন, সব মন্ত্রণালয়ই আমার জন্য গুরুত্বপূর্ণ। সরকার যেখানে আমাকে ভালো মনে করবে আমি সেখানেই কাজ করতে খুশি।

এমএইচএম/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।