এসএসসিতে গোপালগঞ্জে তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৬ এএম, ১৩ মে ২০২৪

এসএসসি পরীক্ষার ফলাফলে গোপালগঞ্জ জেলার দুই শতাধিক মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ। তবে পশ্চিম গোপালগঞ্জের মোট নয়টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে প্রতিষ্ঠানটি এবারও ফলাফলে প্রথম।

রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

প্রকাশিত ফল অনুযায়ী, শিক্ষাপ্রতিষ্ঠানটির পাসের হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। নিকটবর্তী খোন্দকার শামস উদ্দিন স্মৃতি উঁচ্চ বিদ্যালয়ের পাসের হার শতকরা ৬৯ দশমিক ৮৮ শতাংশ।

জেলায় এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে শতকরা ৯৮ দশমিক ৬৮ জন পাস করায় প্রতিষ্ঠানটি প্রথমস্থান অর্জন করেছে। এছাড়া বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৭ দশমিক ৮৭ শতাংশ। জেলায় দ্বিতীয় স্থান লাভ করেছে এই বিদ্যালয়।

২০১৪ সালে গ্রামীণ নারী শিক্ষার অগ্রদূত হিসেবে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেন বর্তমান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

প্রতিষ্ঠার পর থেকে এলাকার নারী শিক্ষার হার বাড়তে শুরু করেছে। আধুনিক ও উন্নত শিক্ষার সু-ব্যবস্থার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানটি দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বিনাবেতনে অধ্যায়নের সুযোগ দিচ্ছে। পাশাপাশি সারা বছর বিভিন্ন প্রকার বৃত্তি ও প্রণোদনামূলক কার্যক্রম আয়োজন করে থাকে।

চলতি বছর এসএসসিতে গড় পাসের হার ৮৩ দশমিক শূন্য ৪ শতাংশ। এ বছর জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৮২ হাজার ১২৯ জন শিক্ষার্থী।

টিটি/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।