সাইফ বরকতুল্লাহর ‘১০টি প্রেমের গল্প’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

গুরুত্বহীন এমন কিছু বিষয়, যা আমাদের দিনযাপনের প্রাত্যহিকতায় ধরা দেয় না। হয়তো আমরাও সেভাবে মনে ঠাঁই দিই না। অথচ বিশেষ কিছু মুহূর্তের অনুষঙ্গে হঠাৎই সেসব মাথার মধ্যে এসে ভিড় করে। রচিত হয় ‘বন্ধুত্ব’। এরপর প্রেম। প্রেমের কোনো নির্দিষ্ট সীমা নেই। আবার প্রেম অনেক সময় রহস্যময়তারও। এরকম ১০টি গল্প নিয়ে বই ‘১০টি প্রেমের গল্প’।

বইটি লিখেছেন সাইফ বরকতুল্লাহ। প্রকাশ হয়েছে জাগতিক প্রকাশন থেকে। প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। দাম ১৫০ টাকা। পাওয়া যাচ্ছে বইমেলার ৭২ নম্বর স্টলে। তার আরেকটি গল্পগ্রন্থ ‘উপদ্রুত ঘাসের ভেতর’ পাওয়া যাচ্ছে অর্জন প্রকাশনের ৪৪০ নম্বর স্টলে।

আরও পড়ুন: প্রথম বই সদ্য ভূমিষ্ঠ সন্তানের মতো: সুুমনা গুপ্তা

সাইফ বরকতুল্লাহ বলেন, ‘এর প্রতিটি গল্পের বিষয় ভাবনা প্রেম। প্রেমে মানুষ অনেক ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়। প্রেমের অভিজ্ঞতায় ভালো ও মন্দ দুটোই আছে। সবার জীবনেই প্রেম আসে। এটা কেউ অস্বীকার করতে পারবেন না। তবে এই প্রেমে পড়া বিষয়টি আমি পজিটিভ দেখি।’

তিনি বলেন, ‘গল্পগুলোয় আছে বর্তমানের ব্যক্তিমানুষ ও সমাজের প্রতিফলন। অজস্র টানাপোড়েন সত্ত্বেও কোথায় যেন আমরা চলমান সময়ের কাছে জানু মুড়ে বসতে বাধ্য। প্রত্যেকটি গল্প আমাদের সবার জীবনেরই অঙ্গ, জীবনের ঘটনাবলির সঙ্গে জড়িয়ে আছে।’

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।