আর্টলিট ‘বইমেলার সেরা বই পুরস্কার’ ঘোষণা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২১ মার্চ ২০২৩

আর্টলিট ‘বইমেলার সেরা বই পুরস্কার ২০২৩’ ঘোষণা করেছে বুলেটিন ছুটির দিনের বইমেলা। ছুটির দিনের বইমেলার উপদেষ্টা সম্পাদক দীপান্ত রায়হান এবং আর্টলিট লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার রাকিব হাসানের বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়।

২০২৩ সালের অমর একুশে বইমেলায় প্রকাশিত বই থেকে নির্বাচিত ১০টি বইয়ের লেখক প্রথমবারের মতো পাচ্ছেন এ পুরস্কার।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- ‘আগস্টের এক রাত’ বইয়ের জন্য সেলিনা হোসেন, ‘বিজয়ের নেপথ্যে’ বইয়ের জন্য হাসান শরীফ, ‘বিড়ালছানা ক্যাকটাস’ বইয়ের জন্য আসিফ মেহ্দী, ‘ইচ্ছার আরওতর পিনিক’ বইয়ের জন্য অরবিন্দ চক্রবর্তী, ‘ছড়াসমগ্র-১’ বইয়ের জন্য মামুন সারওয়ার, ‘বিস্মৃত সৈনিক’ বইয়ের জন্য আব্দুল্লাহ অপু, ‘গোয়েন্দা ডব্লিউ হিংটিং ছট’ বইয়ের জন্য মাসুম আওয়াল, ‘প্রেম যমুনায় মাতাল হাওয়া’ বইয়ের জন্য মাহবুব নাহিদ, ‘প্রেমিকার বঙ্কাল’ বইয়ের জন্য নিশো আল মামুন এবং জীবনের প্রথম বই শাখায় ‘গোলাপ অথবা উঁকি দেয়া চাঁদ’ বইয়ের জন্য মঞ্জুয়ারা সোনালী।

প্রধান সমন্বয়ক কামাল মুস্তাফা জানান, ২২ মার্চ রাজধানীর একটি স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে লেখকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।