দেশ পাবলিকেশন্সের সেরা ১০ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৫ মার্চ ২০২৩

‘চেতনায় ঐতিহ্য’ স্লোগানকে ধারণ করে ‘দেশ পাবলিকেশন্স’ পথ চলছে একযুগ ধরে। প্রতিষ্ঠানটি প্রতি বছর নির্বাচিত বই প্রকাশ করে। তারই ধারাবাহিকতায় এবারের অমর একুশে বইমেলায় প্রকাশ করেছে ৫৭টি নতুন বই। প্রকাশিত বইয়ের মধ্যে বিক্রির শীর্ষে থাকা ১০টি বইয়ের তালিকা প্রকাশ করেছে প্রকাশনা সংস্থাটি।

বইগুলো হলো- আনায়ার হোসেনের গল্পগ্রন্থ ‘নিদাঘ’, জাহারা মিতুর কবিতার বই ‘কবিতার নাম প্রেমিকা’, রিক্তা রিচির কবিতার বই ‘আমাকে লিখে রাখো’, সৈয়দা রোজীর ‘হিজল জলে ফাঁদ’, মুনীর আহমেদের ‘গভীর বিশ্বাসের প্রহর’, মমতাজ বেগমের ‘গহিনের রোদন’, খোন্দকার শাহ্ আলমের উপন্যাস ‘হ্যালো আমরিন’, মোস্তফা মাসুম তৌফিকের কবিতার বই ‘কোন বনে পালিয়ে যাই’, সাকিনা কাইউমের ‘আমারে ছাইড়া কই যাও পাগল’ এবং জহরত আরার ইতিহাসভিত্তিক উপন্যাস ‘গডমাদার’।

দেশ পাবলিকেশন্সের প্রকাশক কবি ও সাংবাদিক অচিন্ত্য চয়ন বলেন, ‘তরুণদের প্রেরণা দেওয়ার জন্যই দেশের সেরা ১০ বই নির্বাচন করা হয়। সেরা ১০ ছাড়াও অনেক তরুণের বই বেশ ভালো বিক্রি হয়েছে। এই ১০ জনের বাইরের বইগুলো যে খারাপ বই, তা নয়। বিক্রির ওপর নির্ভর করে এ তালিকা প্রকাশ করা হয়েছে।’

তিনি বলেন, ‘বিষয়টি সবাই ইতিবাচক হিসেবেই দেখবেন। সবাই পাশে থাকলে আগামীতে আরও ভালো কাজ করার ইচ্ছা আছে। অন্যদিকে চলতি মাসে দেশের যুগপূর্তি হচ্ছে। ‘দেশ সাহিত্য উৎসব’ করে শিল্প-সাহিত্যের বিভন্ন শাখায় ১২ গুণীজনকে সম্মান করতে চাই। দেশ সাহিত্য পুরস্কার ২০২৩ প্রদান করতে চাই। আপনাদের সহযোগিতা প্রত্যাশা করছি।’

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।