রিফাত হাসানের ‘এখনো ঘোড়ার চাল বাকি’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

লেখক রিফাত হাসানের বই ‘এখনো ঘোড়ার চাল বাকি’ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। ভূমিপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে বইটি। প্রচ্ছদ করেছেন সজল চৌধুরী। দুই খণ্ড মিলিয়ে প্রায় ৬০০ পৃষ্ঠার উপন্যাসের মুদ্রিত মূল্য প্রথম খণ্ডের ২৯০ টাকা, দ্বিতীয় খণ্ডের ৩০০ টাকা। পাওয়া যাচ্ছে ৩০৬-৩০৭ নাম্বার স্টলে।

লেখক বলেন, ‘এটি একটি ইতিহাসাশ্রিত স্পাই থ্রিলার। পাঠক যদি এটিকে শুধু স্পাই থ্রিলার হিসেবে চিন্তা করেন, তাহলে ভুল করবেন। আমরা শুধু গল্পের সামনের দিকটাই দেখি। কিন্তু একজন স্পাই কীভাবে স্পাই হয়ে ওঠেন, তারও যে একটা জীবন আছে, দুঃখ কষ্ট ঘাত প্রতিঘাতের অনুভূতি আছে, সেটাই এই বিশাল কলেবরের ইতিহাসে তুলে ধরা হয়েছে।’

আরও পড়ুন
• বইমেলায় মোহাম্মদ আসাদুল্লাহ অনূদিত আলবেয়ার ক্যামুর ‘প্লেগ’ 
• বইমেলায় নীলা হারুনের পঞ্চম মৌলিক বই ‘মঙ্গোলিয়ার ঘোড়া’ 

তিনি বলেন, ‘পাশাপাশি জেরুজালেমের ঐতিহ্যবাহী সেকেন্ড টেম্পলের রহস্যকে আশ্রয় করে লেখা উপন্যাসটি পাঠককে নিয়ে যাবে ৭০ খ্রিষ্টাব্দের প্রাচীন জেরুজালেমে। যখন মহাবীর টাইটাসের নেতৃত্বে জেরুজালেমকে মাটির সাথে মিশিয়ে দিয়েছিল শক্তিশালী রোমান সেনাবাহিনী।’

লেখকের অন্য বই ‘অতন্দ্রিলা, ঘুমোওনি জানি’ এবং ‘একটি মৃত ঘাসফড়িঙের ব্যবচ্ছেদ’ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায় ভূমিপ্রকাশের ৩০৬-৩০৭ নাম্বার স্টলে।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।