রবিন জামান খানের ইতিহাস আশ্রিত থ্রিলার ‘মগরাজ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১২ এপ্রিল ২০২১

অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে রবিন জামান খানের ইতিহাস আশ্রিত থ্রিলার ‘মগরাজ’। বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা অন্যধারা। প্রচ্ছদ করেছেন শিল্পী আশরাফ ফুয়াদ।

৫৬০ পৃষ্ঠার বইটির মুদ্রিত মূল্য ৭০০ টাকা। এটি লেখকের অষ্টম বই। এর আগে তার ‘২৫ শে মার্চ’, ‘সপ্তরিপু’, ‘ব্ল্যাক বুদ্ধা’ ও ‘শব্দজাল’ প্রকাশ হয়।

রবিন জামান খান লেখালেখি শুরু করেন ২০১৫ সালে। তার জন্ম ময়মনসিংহ শহরে, পৈত্রিক নিবাস নেত্রকোনার কেন্দুয়ায়। পেশা শিক্ষকতা ও গবেষণা। বর্তমানে বসবাস করছেন যুক্তরাষ্ট্রে ওকলাহোমায়।

রবিন জামান খানের উপন্যাস মগরাজে ইতিহাসের অতল থেকে তুলে আনা হয়েছে হারানো এক অধ্যায়। ‘মগরাজ’ উপন্যাসটি তার ইতিহাস আশ্রিত থ্রিলার সিরিজের তৃতীয় উপন্যাস।

তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে পড়ালেখা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষাতত্ত্বে দ্বিতীয়বার মাস্টার্স করেন। শিক্ষকতাকে পেশা ও লেখালেখিকে নেশা হিসেবে বেছে নিয়েছেন।

ইতোমধ্যেই বিভিন্ন সংকলনে মৌলিক ও অনুবাদ গল্প লেখার পাশাপাশি লিখেছেন একাধিক টিভি নাটক। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন।

এসইউ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]