খোলামেলা পোশাকে সমুদ্রতীরে মিমি, দিলেন পরিবেশ সুরক্ষার বার্তা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

২২ এপ্রিল ছিল ‘আর্থ ডে’ বা বিশ্ব ধরিত্রী দিবস। এদিকে প্রতিনিয়ত উষ্ণতা পৃথিবীজুড়ে। বিভিন্ন দেশে ঘটছে আবহাওয়ার ব্যাপক পরিবর্তন। এমন কি মরুভূমিতেও বন্যা দেখা দিয়েছে। পাহাড়ে তুষারপাতে ঘাটতি দেখা দিয়েছে। পরিবেশবিদরা বার বার সচেতন করছেন মানুষের নানান ক্রিয়াকলাপ নিয়ে।

এমনই এক সময়ে এক কাণ্ড করে ফেললেন টালিউডের নায়িকা মিমি চক্রবর্তী। একটি ছবিতে দেখা যাচ্ছে, সাহসী খোলামেলা পোশাক পরে সাগরতটে ময়লা কুড়োলেন তিনি।

এর আগে এমন পোশাকে বলিউডের অনেক নায়িকাকে দেখা গেছে। সে কাজল হোক, কী প্রিয়াঙ্কা, দীপিকা বা আনুশকা। তা নিয়ে বিতর্কও কম হয়নি। বিশেষ করে ‘পাঠান’ সিনেমায় দীপিকা পাড়ুকোনের গেরুয়া মনোকিনি তো রীতিমতো শোরগোল ফেলেছিল! কিন্তু মিমির ঘটনাটা সম্পূর্ণ অন্য। তিনি এই ‘আর্থ ডে’তে পরিবেশকে প্লাস্টিকমুক্ত করার শপথ নিলেন মনোকিনি পরে ময়লা সংগ্রহ করে।

এমনিতেই মিমি ভীষণ ভ্রমণপিপাসু। এই ‘আর্থ ডে’তে কোথাও ঘুরতে যাননি ঠিকই, কিন্তু নিজের পুরনো একটি ভিডিও পোস্ট করে দিলেন সমাজ সচেতনতার বার্তা। নীল জলরাশি, সামনে সাদা বালি। চারপাশে অনাবিল সৌন্দর্য। এর মাঝেই প্লাস্টিক কুড়াচ্ছেন অভিনেত্রী!

পরনে মনোকিনি! গত বছরই এই একই কায়দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা যায়, সমুদ্র সৈকতে আবর্জনা কুড়োতে। বলা যেতে পারে, এ ক্ষেত্রে প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটলেন মিমি।

আরও পড়ুন

এ ভিডিও পোস্ট করে এ দিন অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় লেখেন, “পৃথিবী ভরা প্লাস্টিক, তা-ও আমরা এ দিনটাকে ‘হ্যাপি আর্থ ডে’ বলি। এখনো দেরি হয়ে যায়নি। কিছু সচেতন সিদ্ধান্ত আমাদের এখনো বিপদ থেকে বাঁচাতে পারে। প্রকৃতির সঙ্গে আমরা যে অন্যায় করেছি, যে ক্ষতি করেছি তাকে শুধরে নেওয়া এখনো যায়। এখনো প্রকৃতি সে সুযোগ দিচ্ছে।’

অভিনেত্রীর এ উদ্যোগ যেমন প্রশংসিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়, তেমন অনেকে আবার কটাক্ষ করতেও ছাড়েননি তাকে। কেউ লিখেছেন, ‘নিজে যেখানে ভোটে জিতেছিলেন সেখানে এগুলো করলে ভালো হত।’ কেউ আবার লিখেছেন, ‘পশ্চিমবঙ্গকে পরিষ্কার করলেন না কেন?’ অন্য আরেকজন লেখেন, ‘এই কাজটা দিঘায় গিয়ে করলে ভালো হত।’

মিমির এমন কর্মকাণ্ড দেখে অনেকে বলছেন এটি লোক দেখানো। যদিও এ সব কথায় কোনো মন্তব্য করেননি এ অভিনেত্রী।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।