নিজেদের প্রাসাদ ফিরে পেতে মোটা অঙ্কের টাকা দিতে হয় সাইফ আলীকে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ০২ জুলাই ২০২০

ভারতের হরিয়ানায় পতৌদি প্যালেস। নাম শুনেই বোঝা যাচ্ছে ভুপালের নবাব পরিবারের প্রাসাদ। এই প্যালেসের বাজারমূল্য আজকের দিনে ৮০০ কোটি টাকা।

তবে এই প্রাসাদ প্রায় হাতছাড়াই হয়ে গিয়েছিল পতৌদি পরিবারের। বিশাল অংকের টাকা ঢেলে তবেই ফিরে পেয়েছেন নিজেদের সম্পত্তি। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ছোটে নবাব সাইফ আলী খান বিষয়টি জানান।

saif-1

সাইফ জানান, বাবা মনসুর আলী খান পতৌদি মারা যাওয়ার পর তাদের প্রাসাদটি ভাড়া দিয়ে দেয়া হয়েছিল একটি বিলাসবহুল হোটেল চেইনকে। নিমরানা হোটেল। পতৌদি প্যালেসে হোটেল চালাত আমান আর ফ্রান্সিস। ফ্রান্সিস আজ আর নেই। ওই সময় আমায় জিজ্ঞেস করেছিল, আমি প্রাসাদ ফেরত চাই কি না। আমি রাজি হয়ে যাওয়ায় জানাল, ফেরত পেতেই পারি, তবে মোটা টাকার বিনিময়ে।

তিনি বলেন, ‘পারিবারিক সূত্রে ওটা আমাদের প্রাসাদ হলেও, ফিরে পেতে আমায় অনেক টাকা দিতে হয়েছে। সিনেমা করেই সেই টাকা রোজগার করেছি আমি। আমাদের পরিবারে অতীত নিয়ে বেঁচে থাকি না আমরা। আমাদের পরিবারের ইতিহাস আছে, দারুণ ঐতিহ্য আছে, মহামূল্যবান ফটোগ্রাফ আছে, জমি আছে, আমাদের বড় হওয়া অনেকটাই বৈভবের মধ্যে। তবে উত্তরাধিকার নেই।’

জেডএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]