কঙ্গনার বিরুদ্ধে আরও এক মামলা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৩ মার্চ ২০২১

এক মামলার বোঝা মাথায় নিয়ে ঘুরছেন। এরইমধ্যে তাকে গ্রেফতার করার পরোয়ানাও বেরিয়েছে সেই মামলায়। তার ভিড়ে যোগ হলো নতুন মামলা। বেশ বিপাকেই আছেন বলা যায় বলিউড কুইন’খ্যাত কঙ্গনা রানাউত।

‘মনিকর্ণিকা রিটার্ন্স : দ্য লেজেন্ড অব দিদ্দা’ ছবিটির চিত্রনাট্য মৌলিক নয় বলে দাবি করলেন লেখক আশিস কৌর। তার ‘দিদ্দা : দ্য ওয়ারিয়র কুইন’ বইতে তার একার স্বত্ব রয়েছে। কিন্তু কঙ্গনা রানাউত সে বই থেকে কাহিনি চুরি করেছেন বলে এফআইআর দায়ের করলেন লেখক।

দিদ্দার জীবনকাহিনির উপরে বিস্তারিত বর্ণনা রয়েছে ‘দিদ্দা : দ্য ওয়ারিয়র কুইন’-এ। এমনটাই জানিয়েছেন আশিস।

২০১৯ সালে ‘মনিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’ মুক্তি পেয়েছিল। কঙ্গনার সেই ছবিটি নিয়েও বিতর্ক শুরু হয়েছিল। পরিচালক কৃষ অভিযোগ করেছিলেন, অভিনেত্রী তার জায়গা নিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন। ছবিটির সমস্ত কৃতিত্ব নিজের নামে করে নেওয়ার চেষ্টা করেছিলেন তিনি।

সে ছবির দ্বিতীয় ভাগ হিসেবে তৈরি হচ্ছে ‘মনিকর্ণিকা রিটার্ন্স : দ্য লেজেন্ড অব দিদ্দা’। জানা গেল, যোদ্ধা দিদ্দাকে নিয়ে জীবনকাহিনি লিখেছেন আশিস। এমন সব তথ্য সেখানে ছিল, যা অন্য কোথাও পাওয়া সম্ভব নয়।

একটি বিবৃতি জারি করলেন লেখক। সেখান থেকেই জানা গেল, কঙ্গনা ও তার দিদি রাঙ্গোলি চান্দেলের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

লেখকের অভিযোগ, ‘এক জন সাধারণ মানুষের মেধা স্বত্ব চুরি করা হয়েছে। যিনি করেছেন, তিনি নিজে এক জন বিখ্যাত, প্রভাবশালী মানুষ। কিন্তু সাধারণের জন্য পুলিশের সাহায্য নেওয়া বা কোনও পদক্ষেপ করা অত সহজ নয়।’

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]