দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু আইসিইউতে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১

কিংবদন্তি প্রয়াত অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু অসুস্থ। রক্তচাপজনিত সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

খবর পাওয়া গেছে, আপাতত তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে খবর, অসুস্থতার কারণে তিনদিন আগে তিনি ভর্তি হন হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় বুধবার সকালে সায়রাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে বিশেষ যত্নে চলছে তার চিকিৎসা।

প্রসঙ্গত, এ হাসপাতালেই ফুসফুসের সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছিলেন অভিনেত্রীর স্বামী দিলীপ কুমার। বার্ধক্যজনিত দীর্ঘ রোগভোগের পর ৭ জুলাই এখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি অভিনেতা। বয়স হয়েছিল ৯৮ বছর।

ওই সময় প্রবীণ অভিনেত্রী পাশে পেয়েছিলেন তার ‘মুহ বোলা বেটা’ (পাতানো সম্পর্ক) শাহরুখ খান, বলিউডের আর এক তারকা অভিনেতা ধর্মেন্দ্রকে। দিলীপ কুমারের মৃত্যু দীর্ঘ কয়েক দশকের দাম্পত্যে দাড়ি টানতেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন সায়রা বানু।

শেষকৃত্যের পর অভিনেত্রী জানিয়েছিলেন, ‘আল্লাহ আমার বেঁচে থাকার কারণ কেড়ে নিলেন। ‘সাহাব’কে ছাড়া আমি কিছু ভাবতে পারি না।’

‘জংলি’ সায়রা বানুর প্রথম হিন্দি ছবি। বিপরীতে ছিলেন প্রয়াত অভিনেতা শাম্মি কাপুর। তাকে জনপ্রিয়তা এনে দিয়েছিল ‘পড়োশন’ (১৯৬৮), ‘হেরা ফেরি’ (১৯৭৬), ‘দিওয়ানা’ (১৯৬৭) ‘পুরব ঔর পশ্চিম’ (১৯৭০)-এর মতো ছবিগুলো।

১৯৬৬ সালে তার ‘স্বপ্নের রাজকুমার’ দিলীপ কুমারের সঙ্গে বিয়ে হয়। তখন সায়রা বানুর বয়স মাত্র ২২। বিয়ের পরও আরও ১০ বছর অভিনয় করেন তিনি।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]