শেষবারের মতো বাড়ির পথে পঙ্কজ উদাস

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কিংবদন্তি গজলশিল্পী পঙ্কজ উদাস পৃথিবীর মায়া ত্যাগ করে অনন্তের পথে পাড়ি জমিয়েছেন। ৭২ বছরের জীবন শেষে থেমে গেল এ শিল্পীর জাদুকরী সুরেলা কণ্ঠ।

যে কণ্ঠের সুরের মোহে পঙ্কজের ভক্ত-অনুরাগীরা ভেসে বেড়াতেন, তা সোমবার (২৬ ফেব্রুয়ারি) চিরতরে স্তব্ধ হয়েছে। সবাইকে ছেড়ে চিরনিদ্রার দেশে স্থায়ী বাসিন্দা হলেন কিংবদন্তি শিল্পী পঙ্কজ উদাস।

আরও পড়ুন: ‘আর্টহাউজ’ সিনেমার পথিকৃৎ খ্যাত নির্মাতা মারা গেছেন

পঙ্কজ উদাসের মেয়ে নায়াব উদাস ইনস্টাগ্রামে একটি আবেগঘন পোস্টে বাবার শেষকৃত্যের কথা জানিয়েছেন। মুম্বাইয়ের ওরলি শ্মশানে গায়কের শেষকৃত্য সম্পন্ন হবে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পঙ্কজের মুম্বাইয়ের বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে তার মরদেহ।

তারপরেই শুরু হবে তার শেষকৃত্যের ধর্মীয় আনুষ্ঠানিকতা। যে যানবাহনে পঙ্কজের শায়িত নিথর দেহ বাড়ির পথে যাচ্ছে, সেটি পুরোপুরি সেটি সাদা ফুলে ঢাকা। সেটির সঙ্গেই রয়েছে পঙ্কজের কাছের প্রিয়জনরা।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন পঙ্কজ। তবে অনেকদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন পদ্মশ্রী প্রাপ্ত সংগীতশিল্পী। সেই কারণে কোনো পার্টি বা অনুষ্ঠানে বিশেষ দেখা যেত না এ শিল্পীকে।

আরও পড়ুন: পঙ্কজ উদাস মারা গেছেন

বার্ধক্যজনতি বিভিন্ন ধরনের শারীরিক সমস্যাতেও ভুগছিলেন পঙ্কজ উদাস। জানা গেছে, কয়েক মাস আগে ক্যানসার ধরা পড়ে শিল্পীর। তাতেই তিনি মারা গেলেন।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।