মারা গেছেন এমি জয়ী অভিনেতা আন্দ্রে ব্রাওর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০২৩

মারা গেছেন এমি পুরস্কারজয়ী অভিনেতা আন্দ্রে ব্রাওর। সোমবার (১১ ডিসেম্বর) ৬১ বছর বয়সে মারা যান তিনি। খবর ভ্যারাইটির।

অভিনেতার ম্যানেজার জেনিফার অ্যালেন গণমাধ্যমে জানান, অসুস্থতার কিছুদিনের মধ্যেই মারা যান তিনি।

২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত পুলিশি সিস্টেম নিয়ে বানানো কমেডি সিরিজ ‘ব্রুকলিন নাইন নাইন’-এ ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকায় অভিনয় করেন ব্রাওর। পরে ড্রামা ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’-তে গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটনের চরিত্রে অভিনয়ের জন্যও পরিচিত ছিলেন। এ সিরিজের জন্য এমি জিতে নেন ব্রাওর।

১ জুলাই ১৯৬২ সালে শিকাগোতে জন্ম অভিনেতা আন্দ্রে ব্রাওরের। সেন্ট ইগনাশিয়াস কলেজ প্রিপে থেকে তিনি উচ্চশিক্ষা লাভ করেন। পরে তিনি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে একটা বৃত্তি পান, সেখান থেকেই ১৯৮৪ সালে থিয়েটারে স্নাতক হন।

১৯৮৯ সালে গ্লোরিতে, ম্যাথিউ ব্রডরিক ও ডেনজেল ওয়াশিংটনের বিপরীতে প্রথমবার সিনেমায় অভিনয় করেন আন্দ্রে ব্রাওর। তিনি টমাস সিয়ারলেস চরিত্রে অভিনয় করেছিলেন। এ ছাড়াও ‘সিটি অফ অ্যাঞ্জেলস’, ‘ফ্রিকোয়েন্সি’, ‘পোসেইডন’, ‘প্রাইমাল ফিয়ার’, ‘ডুয়েটস’, ‘দ্য মিস্ট’, ‘ফ্যান্টাস্টিক ফোর: রাইজ অফ দ্য সিলভার সার্ফার’ ও ‘সল্ট’-এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন।

এমআই/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।