রমজান উপলক্ষে লেজার ভিশনের আয়োজন


প্রকাশিত: ০৮:০৯ এএম, ১১ জুন ২০১৬

দেশের জনপ্রিয় সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন। আসন্ন ঈদ উপলক্ষে অ্যালবাম প্রকাশ নিয়ে দারুণ ব্যস্ততায় দিন কাটছে প্রতিষ্ঠানটির। তবে তার আগে পবিত্র রমজান উপলক্ষে বর্ণিল আয়োজন নিয়ে বাজারে হাজির লেজার ভিশন।

জানা গেছে, বরাবরের মতো প্রযোজনা প্রতিষ্ঠানটি এবারও বেশ কয়েকটি হামদ ও নাতের অডিও অ্যালবাম বাজারে নিয়ে এসেছে। অ্যালবামগুলোর মধ্যে হামদ ও নাত এবং কাজী নজরুলের ইসলামি সংগীত স্থান পেয়েছে। লেজার ভিশনের ব্যানারে প্রকাশ হওয়া অ্যালবামগুলো হলো :

আল্লাহু আকবার
পবিত্র মাহে রমজান উপলক্ষে লেজার ভিশনের ব্যানারে বাজারে এসেছে হামদ ও নাত এবং পবিত্র কোরআন তেলাওয়াত নিয়ে কণ্ঠশিল্পী বশির আহমেদ, মীনা বশির, হোমায়েরা বশির ও রাজা বশির’র মিক্সড অ্যালবাম ‘আল্লাহু আকবার’। ইসলামি গানগুলোর সুর করেছেন প্রয়াত কণ্ঠশিল্পী বশির আহমেদ। উল্লেখযোগ্য কয়েকটি হামদ ও নাত হলো- আল্লাহ্ আল্লাহ্ আল্লাহ্ আল্লাহ্, আসসালাতো ইয়া রাসুলল্লাহ্, রাব্বানা ইয়া রাব্বানা এবং লা ইলাহা ইল্লাল্লাহো ইত্যাদি।

উল্লেখ্য, আসসালাতো ইয়া রাসুলুল্লাহ্, রাব্বানা ইয়া রাব্বানা দুটি গানের ভিডিও ইতোমধ্যে লেজার ভিশন ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

আল্লাহকে যে পাইতে চায় এবং দূর আযানের মধুর ধ্বনি
একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী শাহীন সামাদের দুটি হামদ ও নাত’র অ্যালবাম বাজারে এনেছে লেজার ভিশন। কাজী নজরুল ইসলামের ইসলামি গান নিয়ে অ্যালবাম দুটি সাজানো হয়েছে। ‘আল্লাহকে যে পাইতে চায়’ এবং ‘দূর আযানের মধুর ধ্বনি’ অ্যালবাম দুটিতে মোট ৭টি করে গান রয়েছে।

পাঠাও বেহেস্ত হতে
কণ্ঠশিল্পী ওবায়দুর রহমানের হামদ ও নাতের অ্যালবাম ‘পাঠাও বেহেস্ত হতে’ বাজারে এনেছে লেজার ভিশন। কাজী নজরুল ইসলামের ৮টি  ইসলামি গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি হামদ ও নাত হলো- পাঠাও বেহেস্ত হতে, সুদূর মক্কা মদিনার পথে, হে মদিনাবাসি, আল্লাহজী, আমার মোহাম্মদের ইত্যাদি।

দে পানাহ দে পানাহ ইয়া এলাহী
মাহে রমজান উপলক্ষে লেজার ভিশন বাজারে নিয়ে এসেছে ঝন্টু আর্ট প্রোডাকশন নিবেদিত হামদ ও নাত’র মিক্সড অডিও অ্যালবাম ‘দে পানাহ দে পানাহ ইয়া এলাহী’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন আব্দুল লতিফ, ফেরদৌসী রহমান, সোহরাব হোসেন, খালিদ হোসেন, ইসমত আরা, নিলুফার ইয়াসমীন, ইয়াসমীন মুশতারী, মুস্তাফা জামান আব্বাসী এবং রোজিনা পারভীন। উল্লেখযোগ্য কয়েকটি হামদ ও নাত হলো - বালাগাল উলাবেকা মালেহী, এই সুন্দর ফুল, দে পানাহ দে পানাহ, হে নবী হযরত, মারহাবা মারহাবা এবং তুমি সব ক্ষমতার অধিকারী ইত্যাদি।

নিয়ে যারে মদিনায়
কণ্ঠশিল্পী মল্লিকার হামদ ও নাত’র অডিও অ্যালবাম ‘নিয়ে যারে মদিনায়’ বাজারে এনেছে লেজার ভিশন। কাজী নজরুল ইসলামের  ৮টি ইসলামি গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি হামদ ও নাত হলো- আল্লাহকে যে পাইতে চায়, আয় মরু পারের হাওয়া, মোহাম্মদ নাম যতই জপি এবং হেরা হতে হেলে দুলে ইত্যাদি।

আমপারা
লেজার ভিশনের ব্যানারে সম্পূর্ণ পবিত্র কোরানের আমপারা নিয়ে তেলওয়াত করেছেন ওবায়দুর রহমান। ওবায়দুর রহমানের সুরেলা কণ্ঠে তেলওয়াতগুলোর বাংলা অনুবাদ করেছেন কামাল আহসান।

পথের দীশা দাও
লেজার ভিশন বাজারে নিয়ে এসেছে ঝন্টু আর্ট প্রোডাকশন নিবেদিত ইসলামি গানের অডিও অ্যালবাম ‘পথের দীশা দাও’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন আব্বাস উদ্দিন আহমেদ, ফেরদৌসী রহমান, আব্দুল আলিম, রওশন আরা মাসুদ এবং সোহরাব হোসেন। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- আল্লাহতে যার পূর্ণ ঈমান, পার করো পার করো মুর্শিদ, তৌহিদেরই মুর্শিদ আমার, তোমার নামে তাসবি খোদা এবং এই যে দুনিয়া ইত্যাদি।

এলএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]