লন্ডনে সম্মানিত রুনা লায়লা


প্রকাশিত: ০৭:০৯ এএম, ২৪ অক্টোবর ২০১৬

শুধু বাংলাদেশেরই নয়, উপমহাদেশের সংগীতের জীবন্ত কিংবদন্তি বলা হয় রুনা লায়লাকে। সংগীত জীবনে বর্ণাঢ্য ৫০ বছর পূর্ণ করেছেন তিনি। এ উপলক্ষে লন্ডনে তাকে সম্মাননা দেওয়া হয়।

রোববার (২৩ অক্টোবর) তার হাতে পুরস্কারটি তুলে দেওয়া হয়। লন্ডনের মেফেয়ারের গ্রসভেনর হোটেলের দ্য গ্রেট রুমে আয়োজিত এশিয়ান কারি অ্যাওয়ার্ডসে রুনা লায়লাকে আজীবন সম্মাননা জানানো হয়েছে।

পুরস্কার নেওয়ার পর রুনা লায়লার সঙ্গে সম্মিলিতভাবে ছবি তোলেন লন্ডনের মেম্বার অব পার্লামেন্ট, হাউস অব লর্ডস অ্যান্ড কমন্স ও মেয়ররা। রুনা লায়লার সঙ্গে ছিলেন তার দুই নাতি জাইন ও অ্যারন।

এর আগে গত বছর যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে সম্মানিত হয়েছিলেন রুনা লায়লা। সংগীত জীবনের ৫০ বছর পূর্তি ও উপমহাদেশের সংগীতে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ গায়িকাকে ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়েছিল।

এছাড়া রুনা লায়লা তার পাঁচ দশকের ক্যারিয়ারে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশ-বিদেশে অসংখ্য পুরস্কার এবং সম্মাননায় ভূষিত হয়েছেন।

এনই/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]