তিনি এখন ব্যারিস্টার সিয়াম আহমেদ


প্রকাশিত: ০৬:৩৫ এএম, ০৮ নভেম্বর ২০১৬

বিজ্ঞাপন-নাটকের জনপ্রিয় মুখ সিয়াম আহমেদ। ছোটপর্দায় তার নানামাত্রিক উপস্থিতি দর্শকেরা সাদরে গ্রহণ করেছে। ‘ভালোবাসা ১০১’, ‘ফ্রেন্ডস লাভ অ্যান্ড সামথিং মোর’, ‘নাইন অ্যান্ড অ্যা হাফ’ ছাড়াও বেশ কিছু কাজের মাধ্যমে জনপ্রিয়তা পেলেও মাঝখানে কিছুটা বিরতি আসে।

কারণ সিয়াম ব্যারিস্টারি পড়তে গিয়েছিলেন লন্ডনে। গেল বছরের ১৬ সেপ্টেম্বর উচ্চশিক্ষার জন্য পাড়ি দিয়েছিলেন তিনি।

তারপর প্রায় এক বছর যুক্তরাজ্যে নর্থাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয়ে থেকে ব্যারিস্টার ডিগ্রির জন্য লেখাপড়া করেন। কোর্স শেষ করে দেশে ফেরেন চলতি বছরের ১ সেপ্টেম্বর। অপেক্ষায় ছিলেন ফলাফলের জন্য।

অবশেষ গতকাল রোববার (৭ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টা নাগাদ সিয়াম ব্যারিস্টার হতে পেরেছেন- এই সুখবরটি জানতে পারেন। তারপর আনন্দে আটখানা হয়ে পড়েন তিনি!

জাগো নিউজকে তিনি বলেন, ‘খবরটা জেনেই আমি দু’রাকাত নফল নামাজ আদায় করি। তারপর টানা একটা বছর দিন-রাত ১২ ঘণ্টা করে টেবিলে বসে পড়ালেখা আর ব্যারিস্টার হওয়ার জন্য যে পরিমাণ কষ্ট করেছি -সেটা কিছুক্ষণের জন্য চোখের সামনে ভেসে উঠলো। খুবই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম।’

সিয়াম আরো বলেন, ‘বাবা-মাকে যখন জানাই আমি ব্যারিস্টার হতে পেরেছি, তারা আনন্দে কেঁদে ফেললেন। আসলে এমন সাফল্যের অপেক্ষায় ছিলাম। আজ আমি সাকসেসফুল। আমার জন্য সবাই দোয়া করেছেন, এজন্য আমি কৃতজ্ঞ।’

এদিকে, ব্যারিস্টার হতে পারলেও মিডিয়াতে কাজের ইচ্ছে আছে সিয়ামের। আগের মতো নিয়মিত কাজ করতে না পারলেও বিশেষ দিবসে নাটক-টেলিফিল্মে কাজ করবেন বলে জানান তিনি। এছাড়া দেশের প্রথম শ্রেণির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকতার ব্যাপারে কথা চলছে তার। পাশাপাশি তিনি নিজের এবং পরিবারের ইচ্ছায় আইন পেশায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চান।

সিয়াম বলেন, ‘আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসা শিক্ষা অনুষদে ভর্তি হয়ে দেড় বছর লেখাপড়া করেছি আবার আইন পেশায়ও পড়েছি। একসঙ্গে কন্টিনিউ করা সম্ভব হচ্ছিল না। কারণ খুব চাপ ছিল। তারপর নিজের ভালো লাগা থেকে আইনেই পড়ালেখা করি।’     

বর্তমানে সিয়াম আগের মতো অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত। গত ঈদে ‘মন শুধু মন ছুঁয়েছে’ এবং ‘এবার স্বপ্ন বাড়ি যাবে আমার’ নামের দু’টো নাটকে অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন। ক’দিন আগে নির্মাতা চয়নিকা চৌধুরীর দুটো এক ঘণ্টার নাটকে কাজ করেছেন। এছাড়া থাইল্যান্ড থেকে ‘হিং টিং ছট’ নামের নতুন একটি ধারাবাহিকে শুটিং করে ফিরেছেন সম্প্রতি। অভিনয় করছেন ‘তরুণ তুর্কি’ নামের আরো একটি ধারাবাহিকে। খুব শিগগির তার প্রথম শর্ট ফিল্ম ‘বখাটে’ প্রকাশ পাবে।

প্রসঙ্গত, জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনির পরিচালয়ায় ‘ভালবাসা ১০১’ নাটকে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন সিয়াম আহমেদ। এছাড়া সিটিসেল, রবি, এয়ারটেল, নেসলে, প্রাণ ছাড়াও সব মিলিয়ে এ পর্যন্ত ২০টির বেশি পণ্যের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন তিনি।

এনই/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]