ঈদে জাফরিন সাদিয়ার গল্পে ৫ নাটক ও টেলিফিল্ম


প্রকাশিত: ০১:২৩ পিএম, ১০ জুন ২০১৭
জাফরিন সাদিয়া

জাফরিন সাদিয়া মূলত ক্রিয়েটিভ ডিরেক্টর ও গ্রাফিক্স ডিজাইনার। দীর্ঘ সময় ধরে বসবাস করছেন যুক্তরাজ্যে। দেশি-বিদেশি চলচ্চিত্রের পোস্টার, ব্র্যান্ড লোগো, কনসেপ্ট ডিজাইন, অ্যানিমেশন তৈরিসহ বিভিন্ন কাজে সময় কাটে তার।

সম্প্রতি প্রযোজনাসহ গল্প ও চিত্রনাট্য লেখাতেও যুক্ত হয়েছেন সাদিয়া । গত বছর তিনি নাটক ‘তুমিময়’,‘আকাশ মেঘে ঢাকা’ ও টেলিফিল্ম ‘ফিলিংস’র গল্প ও চিত্রনাট্য তৈরি করেছিলেন, যা প্রচারিত হয়েছে মাছরাঙা, এনটিভি ও চ্যানেল নাইনে। এবারের ঈদেও প্রযোজনা করেছেন দুটি টেলিফিল্ম। এছাড়া টেলিফিল্ম দুটি ও তিনটি নাটকের গল্প লিখেছেন তিনি।

ইচ্ছে তাই
মিজানুর রহমান আরিয়ান পরিচালিত টেলিফিল্মটির নির্বাহী প্রযোজক মাসুদ উল হাসান। প্রযোজনা করেছেন সাব্বির চৌধুরী, রাসেল আলম ও জাফরিন সাদিয়া। এতে অভিনয় করেছেন অপূর্ব, জেনি, লুৎফর রহমান জর্জ, অন্তরা আজিম, কুমকুম আহসান, জিশান নিলয় প্রমুখ।

এখানে অভিনয়ের পাশাপাশি পাওয়া যাবে গায়ক অপূর্বকে। আনোয়ার হোসেন আদরের লেখা গানের সুর-সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। একজন জনপ্রিয় সংগীতশিল্পীর জীবনের উত্থান-পতনের পাশাপাশি একজন তরুণ শিল্পীর সংগীত জগতে সংঘর্ষের গল্প তুলে ধরা হয়েছে।

apurbo

ওয়ানস
টেলিফিল্মটি পরিচালনা করেছেন রুবেল হাসান। অভিনয় করেছেন অপূর্ব ও মম। ভালোবাসার এই টেলিফিল্মটিতে সংগীত আয়োজন করেছেন অরূপ। জাফরিন সাদিয়ার কথায় কণ্ঠ দিয়েছেন রাফি আহমেদ ও আদনীন মৌরিন। টেলিফিল্মে আরও অভিনয়ে করেছেন খালেকুজ্জামান, শারমীন আঁখি, রাজিয়া রশিদ, শিখা খান, মাহদী হাসান পিয়াল, সাইদুর এমন প্রমুখ। মফস্বলের সহজ-সরল মেয়ে অর্শি স্থানীয় মাস্তানদের হাতে নির্যাতিত হয়। বাবা মেয়ের ভবিষ্যতের কথা ভেবেই শহরে তার বোনের বাসায় নিয়ে আসে। ফুপুর বাসায় থেকেই অর্শি পড়াশোনা করে। পরিচয় হয় শহরের অতি স্মার্ট ও সুদর্শন জারিফের সাথে। জারিফ সহজ-সরল অর্শিকে স্বপ্ন দেখায়। এক সময় প্রেমে পড়ে যায় অর্শি। টেলিফিল্ম সম্পর্কে জাফরিন সাদিয়া বলেন, ‘অনেক প্রশ্নের জবাব পেতে হলে টেলিফিল্মটি দেখতে হবে।’

aurbo

টেলিফিল্মটির নির্বাহী প্রযোজক মাসুদ উল হাসান। প্রযোজনা করেছেন সাব্বির চৌধুরী, রাসেল আলম ও জাফরিন সাদিয়া। 

নীল আবরণ
এ সময়ের অন্যতম জনপ্রিয় টিভিমুখ সিয়াম আহমেদ ও তৌসিফ মাহবুব। এবার দুজন এক হয়েছেন এ নাটকে। আর তাদের সঙ্গে জোট বেঁধেছেন লাক্স তারকা মেহজাবিন চৌধুরী। নাটকটি পরিচালনা করেছেন তপু খান। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজাদ, নাজমুল, কাজী শিলা প্রমুখ।

natok

নাট্যকার জাফরিন সাদিয়া জানান, গল্পের প্রায় পুরোটা জুড়েই থাকে রহস্য। যেখানে দেখা যাবে,  রিশা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। একদিন ভার্সিটির লাইব্রেরিতে বই পড়তে গিয়ে একটা খাম পান। যার উপরে লেখা ‘আর্জেন্ট’। শুরু হয় নাটকীয়তা। নীল আবরণ দিয়ে ঢাকা এই খামের রহস্য উন্মোচন করতে হলে চোখ রাখতে হবে ঈদ আয়োজনে। নাটকের জন্য একটি বিশেষ গান করেছেন বেলাল খান।

খুঁজি তোমায়
নাটকের গল্প ভাবনা জিয়াউল ফারুক অপূর্বের। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন জাফরিন সাদিয়া। পরিচালনা করেছেন রুবেল হাসান। গল্পে অপূর্বকে রেস্টুরেন্টের ওয়েটার রূপে দেখা যাবে। বিভিন্ন কৌশলে সে তার জীবন সঙ্গিনী খুঁজে বেড়ায়। খুঁজতে গিয়ে পড়ে যায় জটিলতায়। সত্য-মিথ্যার জালে নিজেই আটকে যায়। নানা রকম হাসি-ঠাট্টার মাঝে গল্প এগিয়ে যায়। সাদিয়া জানান, নাটকটি ঈদ উপলক্ষে প্রযোজনা করেছে বাংলা টিভি। আরও অভিনয় করেছেন সারিকা, কায়েস চৌধুরী, খালেকুজ্জামান, পিয়াল, তানজিম প্রমুখ। 

natok

ভালোবাসি আজও
মিষ্টি প্রেমের গল্প নিয়ে ‘ভালোবাসি আজও’ নাটকে অভিনয় করেছেন অপূর্ব, মেহজাবীন ও নাঈম। জাফরিন সাদিয়ার রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন নাজমুল হক বাপ্পী।

জাফরিন সাদিয়া বলেন, ‘নাটকে মেহজাবীনের চরিত্রের নাম আরিশা। ডায়েরি লিখতে ভালোবাসে সে। ডায়েরিতে নিজের ভালোবাসার মানুষ আবিরের অনেক কথাই লিখে রাখে। ভাগ্যক্রমে সেই ডায়েরির একটি পাতা আবিরের কাছে পৌঁছে যায়।’

natok

নাটকে আবির চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব। আরও অভিনয় করেছেন  নাঈম, আশিক চৌধুরী ও কাজী উজ্জ্বল প্রমুখ। ঈদে এনটিভিতে নাটকটি প্রচারিত হবে।

গল্প-চিত্রনাট্য ও প্রযোজনা প্রসঙ্গে জাফরিন সাদিয়া বলেন, ‘দর্শকের চাহিদা ও অনুরোধ থাকলে অবশ্যই আমি আরো নাটক-টেলিফিল্ম নিয়ে কাজ করবো।’

শুধু তাই নয়, জাফরিন সাদিয়া তার নাটকের প্রেজেন্টেশন ও ওয়েব পাবলিসিটিতে গ্রাফিক্স ডিজাইন দিয়ে আলাদা মাত্রা যোগ করেন। যা নাটক প্রচারের আগেই দর্শককে আকর্ষিত করে। এবারও তার প্রেজেন্টেশন দর্শকের মন জয় করবে। তার নাটক-টেলিফিল্মগুলো প্রশংসা অর্জন করবে।

এসইউ/এএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :