চিত্রনায়িকা পূর্ণিমার জন্মদিন আজ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:১৯ এএম, ১১ জুলাই ২০১৭
ছবি : মাহবু্ব

জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৮ সালে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় তার। নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের হার্টথ্রব রিয়াজকে। প্রথম ছবি দিয়েই বাজিমাত। ভুবন ভোলানো হাসির চঞ্চলা নায়িকা দোলা দিয়ে গেলেন সারা দেশের যুবকের অন্তরে। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দিনে দিনে নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন ঢাকাই ছবির অন্যতম একজন অভিনেত্রী হিসেবে। বলছি চিত্রনায়িকা পূর্ণিমার কথা।

আজ মঙ্গলবার, ১১ জুলাই এই নায়িকার জন্মদিন। চট্টগ্রামের ফটিকছড়িতে ১৯৮১ সালের এই দিনে জন্মগ্রহণ করেন পূর্ণিমা। জাগো নিউজের পক্ষ থেকে বাংলা ছবির সফল ও জনপ্রিয় এই অভিনেত্রীর জন্য রইল জন্মদিনের শুভেচ্ছা।

তার পারিবারিক নাম দিলারা হানিফ পূর্ণিমা। চট্টগ্রামেই কেটেছে তার শৈশব ও প্রাথমিক শিক্ষা জীবন। অভিনয়ের প্রতি আগ্রহ থেকেই চলচ্চিত্রে নাম লেখান। এরপর প্রায় দুই যুগের অভিনয় ক্যারিয়ারে শতাধিক দর্শকনন্দিত ছবি উপহার দিয়েছেন। পাশাপাশি ছোট পর্দা, অর্থাৎ টেলিভিশনেও করেছেন চমৎকার কিছু কাজ। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিলো না’ ছবির জন্য পূর্ণিমা সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

তবে চলচ্চিত্রে গেল পাঁচ বছর ধরে অনিয়মিত রয়েছেন তিনি। এর কারণ হিসেবে পূর্ণিমা জাগো নিউজকে জানান, চলচ্চিত্রে এখন অনেক সমস্যা। তার মধ্যে অন্যতম সিনেমা হল সংকট ও হল নিয়ে রাজনীতি। পাইরেসি, ভালো গল্পসহ আরও নানা কারণে ছবি থেকে দূরে আছি। তবে সম্প্রতি আশার আলো দেখা যাচ্ছে ইন্ডাস্ট্রিতে। সরকারও বেশ আন্তরিক হয়ে চলচ্চিত্রের মানুষদের পাশে দাঁড়িয়েছে। আশা করি আবারো জমে উঠবে ইন্ডাস্ট্রি।’

তিনি জানালেন, জন্মদিনে স্বামী ও কন্যাকে নিয়ে পারিবারিক আবহেই সময় কাটবে। তেমন কোনো আয়োজন নেই। সহকর্মীদের নিয়ে একেবারেই ঘরোয়া আয়োজনে কিছু হৈ চৈ হতে পারে।

রিয়াজের সঙ্গে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন। জনপ্রিয়তাও পান এই নায়কের সাথে জুটি বেঁধে। ‘এ জীবন তোমার আমার’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মনের মাঝে তুমি’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘হৃদয়ের কথা’, ‘শাস্তি’, ‘খবরদার’, ‘শ্বশুর জামাই’, ‘টক ঝাল মিষ্টি’ ইত্যাদি ছবিগুলো জুটি হিসেবে রিয়াজ-পূর্ণিমাকে অনন্যতা দিয়েছে। এখনো এই জুটির ভক্তরা প্রত্যাশা করেন, আবারও একসঙ্গে বড় পর্দায় ফিরে আসবেন তারা। দুই তারকারও ইচ্ছে আছে। বিভিন্ন সময় রিয়াজ ও পূর্ণিমা বলেছেন, বড় পর্দায় সফল হওয়া জুটিকে তারা ছোট পর্দায় আনতে চান না। তাই দুজনেই নাটক-টেলিফিল্মে কাজ করলেও আজ অবধি একসঙ্গে দেখা যায়নি তাদের। তারা অপেক্ষায় আছেন প্রেক্ষাগৃহেই হবে এই জুটির প্রত্যাবর্তন। রিয়াজের সঙ্গে জুটি হয়ে তুমুল সফলতা পেলেও আমিন খান, ফেরদৌস, মান্নাসহ অনেক নায়কের সাথে অভিনয় করেও দর্শকপ্রিয় ছবি তিনি উপহার দিয়েছেন।

২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যাসন্তান জন্ম দেন এ অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন তিনি আরশিয়া উমাইজা।

আসছে ঈদে বেশ কিছু টিভি নাটক ও টেলিফিল্মে দেখা যাবে পূর্ণিমাকে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :