কেয়ামত থেকে কেয়ামতের প্রস্তাব পেয়েছিলেন বিপাশা-তৌকীর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ২০ আগস্ট ২০১৭

প্রয়াত সালমান শাহ-মৌসুমীর প্রথম চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’। সোহানুর রহমান সোহান পরিচালিত এই ছবিটি বাংলা ছবির ইতিহাসে একটি মাইলফলক হয়ে আছে।

এই ছবি দিয়েই ঢাকাই ছবিতে যাত্রা করেছিলেন অমর নায়ক সালমান ও প্রিয়দর্শিনী অভিনেত্রী মৌসুমী। পরবর্তীতে জানা গেছে, এ ছবির জন্য খোঁজা হচ্ছিলে দুজন নতুন মুখ, যারা এর আগে চলচ্চিত্রে অভিনয় করেননি। সেই সূত্রে নোবেলসহ আরও অনেককেই দেয়া হয়েছিল এই ছবির নায়ক-নায়িকা হওয়ার প্রস্তাব।

এবার জানা গেল, বিপাশা হায়াত-তৌকীর আহমেদের কাছেও গিয়েছিল এই ছবিতে অভিনয়ের প্রস্তাব। তবে নিজেদের মূলধারার বাণিজ্যিক ছবিতে দেখতে চান না বলে দুজনই এ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সম্প্রতি মাছরাঙা টেলিভিশন আয়োজন করে বিশেষ ঈদ অনুষ্ঠান ‘কেমিস্ট্রি’। সেখানেই এই চমকপ্রদ তথ্য দিয়েছেন এই তারকা দম্পতি।

ছোট পর্দায় হাতেগোনা সফল জুটিদের মধ্যে বিপাশা হায়াত-তৌকীর আহমেদ অন্যতম। দেখতে দেখতে পর্দায় তাদের জুটির বয়স সম্প্রতি ২৫ পূর্ণ করল। ১৯৯২ সালে সোনালী রোদ্দুর নাটকের মাধ্যমে প্রথমবার জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তারা।

Bipasha Hayat

পর্দার সফল জুটি বাস্তবেও ১৮ বছর ধরে সুখের নীড় গড়েছেন। আর এই সফল জুটির সফল রসায়ন খোঁজার উদ্দেশ্যেই ‘কেমিস্ট্রি’ নামের এই অনুষ্ঠান। সেখানে উপস্থাপিকা-অভিনেত্রী নাবিলার মুখোমুখি হয়ে সফল জুটি বিপাশা-তৌকীর জানিয়েছেন তাদের না বলা অনেক কথা।

তৌকীর আহমেদ জানিয়েছেন, ‌আসছে একুশে’র বই মেলায় নিজের লেখা কবিতা গুচ্ছ বের করবেন। অন্যদিকে বিপাশা হায়াতও তৌকীর আহমেদকে সারপ্রাইজ দিয়ে বলেন, তার ইচ্ছে আছে খুব শিগগিরই বাবা আবুল হায়াত এবং স্বামী তৌকীর আহমেদকে নিয়ে ভিন্ন দুটি ডকুমেন্টারি ফিল্ম নির্মাণ করবেন।

তৌকীরের কাছে বিপাশা অনুরোধ করেন, তার লেখা জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘শঙ্খবাস’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করলে তিনি খুশি হবেন। তৌকীরও পাল্টা জবাব দিয়ে বলেন, বিপাশা হায়াত চলচ্চিত্রের জন্য স্ক্রিপ্ট লিখে দিলে তিনি অবশ্যই শঙ্খবাস চলচ্চিত্র নির্মাণ করবেন।

রুম্মান রশীদ খানের গ্রন্থনা ও সাইফুল ইসলামের প্রযোজনায় ‘কেমিস্ট্রি’ মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে ঈদের ৪র্থ দিন রাত ৮টায়।

এলএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]