বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে যাবে আব্দুল জব্বারের মরদেহ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ এএম, ৩০ আগস্ট ২০১৭

বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী এবং ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী আব্দুল জব্বার আর নেই। দীর্ঘদিন অসুখে ভোগে আজ বুধবার সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকের ছায়া নেমে এসেছে শিল্প ও সংস্কৃতি অঙ্গনেও।

এদিকে হাসপাতাল থেকে এই কিংবদন্তির মরদেহ নিয়ে যাওয়া হয়েছে তার বাসভবনে। দীর্ঘদিন ধরে পান্থপথে নিজ বাসায় পরিবার নিয়ে বসবাস করতেন আব্দুল জব্বার। তার পুত্র বাবু জব্বার জাগো নিউজকে জানান, ‘আজ দাফন করা হচ্ছে না বাবাকে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করবেন।’

এদিকে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, কণ্ঠশিল্পী আবদুল জব্বারের মৃতদেহ আজ হিমঘরে রাখা হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বেতারে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য।

শ্রদ্ধা নিবেদন শেষে বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর বিকেলে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

এলএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]