শ্রদ্ধা ও প্রার্থনায় সালমানকে স্মরণ করবে শিল্পী সমিতি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। বুধবার ৬ সেপ্টেম্বর তার ২১তম মৃত্যুবার্ষিকী।

প্রিয় নায়কের স্মরণে এদিন দেশজুড়ে সালমানের পরিবার ও তার ভক্তরা নানা আয়োজন হাতে নিয়েছেন। দোয়া, মিলাদ ও মানববন্ধন কর্মসূচি এর অন্তর্ভুক্ত।

সালমানের প্রয়াণ দিনে তার অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতিও। সেটি অনুষ্ঠিত হবে সালমানের প্রিয় স্থান এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে। বাদ আসর সবাইকে এ আয়োজনে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি জাগো নিউজকে বলেন, সালমান শাহ আমাদের চলচ্চিত্র শিল্পের জন্য আশীর্বাদ হয়ে এসেছিলেন। মাত্র ২৭টি ছবি দিয়ে তিনি ঝড় তুলেছিলেন ঢাকাই ছবিতে। তিনি নেই ২১ বছর হয়ে গেল। আজও তার আবেদন ও জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার পরবর্তী প্রজন্মের নায়কদের মধ্যেও প্রিয় নায়ক হয়ে আছেন তিনি।

তিনি আরও বলেন, নন্দিত এ নায়কের মৃত্যুবার্ষিকী স্মরণে আগামীকাল আমরা ছোট এক আয়োজন করেছি। তার কর্মকে স্মরণ করব ও তার বিদেহি আত্মার শান্তি কামনায় দোয়া করা হবে। এ আয়োজনে সালমানের পরিবার, তার ভক্ত ও চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানাচ্ছি।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান সালমান শাহ। রহস্যজনক মৃত্যু তাকে অমরত্ব দিয়েছে বলেই ধারণা চলচ্চিত্রের মানুষদের। ২১ বছর পেরিয়ে গেলেও কাটেনি সালমান মৃত্যুর রহস্য। খুন নাকি আত্মহত্যা এ প্রশ্নে কেবল দ্বিধাই বেড়েছে এতদিনে। তবে পৃথিবীর ওপারে চলে যাওয়া স্বপ্নের নায়ক সালমান শাহকে ভালোবাসতে, শ্রদ্ধাঞ্জলি দিতে কোনো দ্বিধা নেই চলচ্চিত্রপ্রেমীদের।

এলএ/এএইচ/আইআই

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]