গ্ল্যামার নয়, অভিনয় মূখ্য চরিত্রের সিনেমা করব : শবনম ফারিয়া

নাহিয়ান ইমন
নাহিয়ান ইমন নাহিয়ান ইমন , বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৫ এএম, ২১ অক্টোবর ২০১৭

মডেলিং ও টিভি নাটকের প্রিয়মুখ শবনম ফারিয়া। সমসাময়িক শিল্পীদের চেয়ে ফারিয়ার জনপ্রিয়তাও একটু বেশি। পর্দার বাইরে তার চমৎকার বন্ধুসুলভ আচরণ মুগ্ধ করার দাবি রাখে। একাধিক এক ঘণ্টা আর ধারাবাহিক নাটকে কাজ করছেন তিনি। তার ব্যস্ততা ও সাম্প্রতিক কাজ নিয়ে লিখেছেন নাহিয়ান ইমন-

সাম্প্রতিক ব্যস্ততা কি নিয়ে..
আপাতত কিছুদিন কাজ করছি না। বাসাতেই আছি, বিশ্রামে। ঘুরছি-ফিরছি, বাবা মারা যাওয়ার পর মাকে সময় দিচ্ছি বেশি বেশি। নিজেকে গুছিয়ে নিচ্ছি। তবে গত ৯ তারিখ নাট্যনির্মাতা শাহাজাদা মামুনের নির্দেশনায় ‘গোলাপি ঘুড়ি’ নামের একটি খন্ড নাটকে কাজ করলাম। এতে আমার বিপরীতে অভিনয় করছেন মোশাররফ করিম ভাই। এখন নেপাল আর থাইল্যান্ডের অপেক্ষা।

হঠাৎ নেপাল-থাইল্যান্ড.....?
আগামীকাল যাবো নেপালে। ওখানে ৪টি নাটকের শুটিং সেরে ৩০ তারিখ দেশে ফিরবো। এরপর ৬ তারিখ থাইল্যান্ড যাবো আমার অভিনীত ‘হিং টিং ছট’ ধারাবাহিক নাটকের শুটিংয়ে। এই ধারাবাহিকটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে।

নিজের অভিনীত নাটকগুলো দেখা হয়?
হ্যা, সময় করে দেখে নেই। সব ধরণের নাটক দেখি। শুধু আমার কাজ নয়, মোস্তফা কামাল রাজ, মাবরুর রশিদ বান্নাহ, রেদওয়ান রনি, মিজানুর রহমান আরিয়ানসহ আমার প্রিয় কিছু নির্মাতা আছেন, বন্ধুরা আছেন তাদের কাজগুলোও দেখি। এবার ঈদে অনেক ভালো কিছু নাটক নির্মিত হয়েছে। সবগুলো দেখেছি।

আপনার দেবী চলচ্চিত্রের আপডেট......
আমার এবং ইরেশ জাকেরের একটি সিন ও গান বাকি আছে। দুজনের শিডিউল মেলাতে প্রথমে সমস্যা হলেও পরে যখন চূড়ান্ত করেছি, তখন নির্মাতা সূত্র থেকে কিছুটা সমস্যা হয় যার জন্য সামান্য কাজ বাকি আছে। হয়তো শিগগির বাকি কাজ শেষ হবে।

Faria

দেবীতে কাজের অভিজ্ঞতা কেমন?
এই চলচ্চিত্রে যারা কাজ করেছেন সবাই আমার পূর্ব পরিচিত। চঞ্চল ভাই, ইরেশ জাকের ওনাদের সঙ্গে নাটকে অভিনয় করেছি। ডিওপি খসরু ভাইয়ের সঙ্গে টিভিসি'তে কাজ করেছি। আর জয়া আপুর সাথেও প্রথম কাজ। উনি বেশ খুব মিশুক মানুষ। সেজন্য নতুন কিছু মনে হয়নি। কাজ করে খুব স্বাচ্ছন্দ্যবোধ করেছি। ছবিতে দারুণ একটি চরিত্রে কাজ করছি। যারা দেবী পড়েছেন তারা বুঝবেন নীলু (আমার চরিত্র) কতটা ধীর এবং শান্ত স্বভাবের। এ উপন্যাসটি আমার বহুবার পড়া। নীলু আমার প্রিয় একটি চরিত্র।

আগামীতে চলচ্চিত্রে নিয়মিত হবেন?
আমাদের এখন আগের চেয়ে ভালো ছবি নির্মিত হচ্ছে। তবে এফডিসি ঘরানার যেসব ছবি সেগুলোতে কাজের আগ্রহ নেই। আর ওসব আমি পারবোও না। কারণ ওইসব ছবিতে গ্ল্যামার লাগে। আমি মনে করি আমার গ্ল্যামার নেই, অভিনয়ের কিছু ক্ষমতা আছে। তাই যেসব ছবিতে এবং চরিত্রে গ্ল্যামার নয়, অভিনয় মূখ্য সে ধরণের চরিত্রের ছবিতে কাজ করবো।

এনই/এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :