বাংলাদেশি ছবি দিয়ে শেষ হলো সার্ক চলচ্চিত্র উৎসব

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৫০ এএম, ২৫ নভেম্বর ২০১৭

শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত ২১ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ এর পর্দা নামছে আজ। উৎবের শেষ দিন আজ শনিবার সকাল ১০ টায় প্রদর্শিত হয় তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ সিনেমা।

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ও জাকিরহোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্র। উৎসবে চলচ্চিত্র দুটির পরিচালক সার্কের আমন্ত্রণে যোগদান করেছেন। এছাড়াও বাংলাদেশ থেকে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিলবাগচির এক দিন’।

প্রাথমিক মনোনয়নে বাংলাদেশ থেকে ৩টি পূর্ণদৈর্ঘ ও ৪টি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র মনোনিত হলেও বাংলাদেশ থেকে স্বল্প দৈর্ঘ চলচ্চিত্রের পরিচালকবৃন্দ যথাযথ যোগাযোগ না করায় উৎসব থেকে সিনেমাগুলো বাদ পড়েছে। বাদপড়া সিনেমা নিয়ে বেশকিছু মিডিয়া সংবাদ প্রকাশ করলেও উৎসবের সময়সূচীতে বাংলাদেশ থেকে ‘অজ্ঞাতনামা’, ‘প্রেমী ও প্রেমী’ এবং ‘অনিল বাগচির একদিন’ সিনেমাই ছিলো কেবল।

উল্লেখ্য , প্রতিযোগীতার ২টি সিনেমার যাবতীয় তথ্য ও সার্বিক তত্বাবধান করে সিনেমা ২টির পরিচালকদের এবং সার্ক কালচারাল সেন্টারকে (শ্রীলংকা) বাংলাদেশ থেকে সহযোগীতা করেছেন মনজুরুল ইসলাম মেঘ। সার্ক কালচারাল সেন্টারের উদ্ধর্তন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা সার্ক ভূক্ত দেশের এই উৎসবের সম্বনয়ক হিসাবে তত্বাবধান করেছেন।

মনজুরুল ইসলাম মেঘ বলেন, ‘আগামীতে বাংলাদেশ থেকে আমরা সারা বিশ্বে বাংলাদেশের সিনেমা বিভিন্ন উলচ্চিত্র উৎসব এবং বাণিজ্যিকভাবে মুক্তি দিতে চাই। আমরা তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রের প্রোমশন নিয়ে কাজ করছি। হালদা সারাদেশের ৮০টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরো ১৬ টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর।’

এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :