নাগরিক টিভিতে ‘শ্বশুর আলয় মধুর আলয়’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকার এক সম্ভ্রান্ত চৌধুরি পরিবার। আলেয়া চৌধুরি মাটি কামড়ে পড়ে থাকা এই পরিবারের শেষ প্রতিনিধি। এককালে চৌধুরি বাড়ির সামনে দিয়ে মানুষ জুতা পায়ে হেঁটে যাবার সাহস করত না। সেই পরাক্রম, সেই শৌর্য আজ আর কিছুমাত্র অবশিষ্ট নেই। একান্নবর্তী এই পরিবারের ছেলেরা সময়ের প্রয়োজনে মনোনিবেশ করেছে গার্মেন্টস ব্যবসাতে। বাবলু বড় ছেলে। আদুরে স্ত্রী বুলবুলি, আর দুই ছেলেমেয়ে পাইলট আর ভোরকে নিয়ে তার গোছানো সংসার।

একই বাড়িতে থাকে ছোট ছেলে মাবলু। স্ত্রী মুক্তার কুটনামোর প্যাচ সামলাতে যার কেটে যায় পুরোটা সময়। শিউলি বড় মেয়ে। চৌধুরি পরিবারের ঐতিহ্য অনুসরণ করে তার জামাই শাহেদ ঘরজামাই থাকে একই বাড়িতে। বাড়ির ছোটো মেয়ে টগর এক ব্যতিক্রমী কাজ করে বসে যা পরিবারের ঐতিহ্যের সাথে যায় না। সে হাসিব নামে এক গানপাগল ছেলেকে ভালবেসে ফেলে। এদিকে আলেয়া চৌধুরি টগরের জন্য ঠিক করে তার পছন্দমত কলিম আলি নামে এক ছেলেকে।সমস্যার শুরু এখান থেকেই। নানা হাস্যরসাÍক কাণ্ড এবং কখনও কখনও নিষ্ঠুর বাস্তবতায় গল্প এগোতে থাকবে চৌধুরি পরিবারের।

এমনই গল্প নিয়ে নাগরিক টিভিতে শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘শ্বশুর আলয় মধুর আলয়’। শিগগিরই নাটকটির প্রচার শুরু করবে টিভি চ্যানেলটি। নাটকটির পরিচালক আলভী আহমেদ। এতে অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, আদনান ফারুক হিল্লোল, রাহুল আনন্দ, মৌটুসি বিশ্বাস, সাদিয়া জাহান প্রভা, অপর্না ঘোষ প্রমুখ।

nagorik-ineer

রোববার বেলা ১২টায় বিশ্বসাহিত্য কেন্দ্র ভবনের সম্মেলন কক্ষে নাটকটির প্রচার উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।সংবাদ সম্মেলনে নাগরিক টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুন নূর তুষার, নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন নাটকটির লেখক আনিসুল হক, ডিরেক্টরস গিল্ডস-এর সভাপতি গাজী রাকায়েত ও জ্যেষ্ঠ সাংবাদিক জাহীদ রেজা নুর।

স্বাগত বক্তব্যে নাগরিক টিভির প্রধান পরিচালন কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার বলেন,‘ নাগরিক টিভি নিজেকে দেশের বর্তমান কোনো চ্যানেলের প্রতিদ্বন্দী মনে করে না, নাগরিক টিভির লড়াই বিদেশি আকাশ সংস্কৃতির সঙ্গে। আমাদের দর্শকরা অন্য দেশের চ্যানেল দেখেন কিন্তু পাশের বাড়ির ছেলেটি বা মেয়েটির সঙ্গেই তাদের ভালবাসা হয়। তাই নাগরিক টিভি আমাদের নিজেদের জীবনের গল্পই এ নাটকে তুলে ধরেছে, যা দর্শক অবশ্যই গ্রহণ করবে।’

ডিরেক্টরস গিল্ডস-এর সভাপতি গাজী রাকায়েত বলেন, ‘শ্বশুর আলয় মধুর আলয় নাটকটি দেখে তার কাছে এটি নিছক কমেডি নাটক মনে হয়নি। সংলাপের গভীরতা ও কলাকুশলীদের অভিনয় দক্ষতার জন্য তিনি নাটকটির লেখক আনিসুল হকসহ সবাইকে ধন্যবাদ দেন। তিনি আরও বলেন, ধারাবাহিক নাটক আবারও কিভাবে জনপ্রিয় করা যায় তা সবাইকে নতুন করে ভাবতে হবে।’

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :