তিন আলোচিত ছবি স্টার সিনেপ্লেক্সে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ৩০ মার্চ ২০১৮

একই দিনে তিন আলোচিত ছবি মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্সে। ৩০ মার্চ একসঙ্গে হলিউডের তিনটি আলোচিত ছবি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। যার মধ্যে রয়েছে স্টিভেন স্পিলবার্গের নতুন সায়েন্স ফিকশন ছবি ‘রেডি প্লেয়ার ওয়ান’, জনপ্রিয় গেম সিরিজ অবলম্বনে নির্মিত নতুন ছবি ‘টুম্ব রাইডার’ ও ৯০ তম একাডেমি অ্যাওয়ার্ডে এবার সেরা ছবির অস্কার পাওয়া ‘দ্য শেপ অব ওয়াটার’। ছবিগুলো নিয়ে বিস্তারিত জানা যেতে পারে।

‘রেডি প্লেয়ার ওয়ান’
হলিউডের সিনেমায় স্টিভেন স্পিলবার্গ মানেই বিশেষ কিছু। তার সিনেমার জন্য মুখিয়ে থাকেন তাবৎ দুনিয়ার সিনেমাপ্রেমীরা। অস্কারজয়ী এবং বহু সাড়া জাগানো সিনেমা উপহার দেয়া এই পরিচালক আবারও দর্শকদের কাছে আসছেন তার নতুন সিনেমা নিয়ে। ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’, ‘মাইনরিটি রিপোর্ট’-এর পর আরও একবার সায়েন্স ফিকশন সিনেমা নিয়ে এসেছেন তিনি। এবারের সিনেমার নাম ‘রেডি প্লেয়ার ওয়ান’।

আর্নেস্ট ক্লাইনের বিখ্যাত উপন্যাস অবলম্বনে নির্মিত এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন টাই শেরিডান। আরো রয়েছেন অলিভিয়া কুক, সায়মন পেগ প্রমুখ। ৩০ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে এ ছবি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।

ভবিষ্যৎ পৃথিবীতে এক কিশোরের ভার্চুয়াল রিয়ালিটির জগতে বিপজ্জনক অভিযানকে কেন্দ্র করে এগিয়ে যায় ছবির কাহিনী। ছবিটি গল্প বলবে ২০৪৫ সালের, যখন দারিদ্র্যে ডুবে থাকা জনগোষ্ঠী বসবাস করে ঘিঞ্জি ট্রেইলার হোমে, যেগুলো আবার একটার উপর একটা গাদা করে রাখা। এবারে অস্কারজয়ী স্টিভেন স্পিলবার্গের জাদুতে ‘রেডি প্লেয়ার ওয়ান’-এর কল্পলোক দর্শকের সামনে বাস্তব হয়ে ধরা দেবে- এমন প্রত্যাশাই সবাই করছে সিনেমাটির ট্রেইলার দেখে।

‘টম্ব রেইডার’
জনপ্রিয় গেম সিরিজ ‘টম্ব রেইডার’ নিয়ে নির্মিত আগের দুটি ছবি মুক্তি পেয়েছিলো যথাক্রমে ২০০১ সালে ও ২০০৩ সালে। এরপর একটা লম্বা বিরতি পড়ে যায়। অবশেষে ১৫ বছর পর আসলো গেমসটি অবলম্বনে নতুন ছবি। রোর উথাগ পরিচালিত এ ছবিতে অ্যালিসিয়া ছাড়াও আরো রয়েছেন ডমিনিক ওয়েস্ট, ওয়ালটন গগিনস, ড্যানিয়েল উ, নিক ফ্রস্ট ও ক্রিস্টিন স্কট টমাস প্রমুখ।

টম্ব রেইডার-এর মূল চরিত্র লারা ক্রফট বলতে ভেসে ওঠে একজনেরই চেহারা। তিনি হলেন অ্যাঞ্জেলিনা জোলি। তবে এবারের ছবিতে অ্যাঞ্জেলিনা জোলিকে পাচ্ছে না দর্শক। এবার লারা ক্রফট হিসেবে থাকছেন অস্কারজয়ী অভিনেত্রী অ্যালিসিয়া ভিকান্দার। লারা ক্রফটের জীবনের প্রথম অভিযান এখানে দেখানো হবে। বাবার মৃত্যুর রহস্য জানতে তিনি এক দ্বীপের উদ্দেশে পাড়ি জমান। ওই দ্বীপে তার বাবা কয়েক বছর আগে হারিয়ে যান। দ্বীপে গিয়ে লারা গভীর ষড়যন্ত্রের জালে জড়িয়ে যান। নতুন লারাকে আরো বেশি সাহসী ও ক্ষিপ্র দেখা যাবে।

টম্ব রেইডার গেমসের মাধ্যমে লারা ক্রফট প্রথম বাজারে আসে ১৯৯৬ সালে। এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তে এর সাড়ে চার কোটি কপি বিক্রি হয়েছে। গেমিং বিশ্বে সবচেয়ে জনপ্রিয় চরিত্রের মধ্যে লারা অন্যতম। বাদামি পনিটেইল, ফিরোজা রঙা ট্যাঙ্ক টপ ও দুটি পিস্তল- এটাই তার চেনা রূপ। লারা ক্রফটই গেম দুনিয়ার প্রথম কোনো নারী চরিত্র যাকে নিয়ে চলচ্চিত্র তৈরি হয়েছে। প্রসঙ্গত, প্রথম টম্ব রেইডার নামে ভিডিও গেম প্রকাশিত হবার পর এটি জনপ্রিয়তার হাত ধরে আরো অন্যান্য ক্ষেত্রে এই চরিত্রটি বিকশিত হতে থাকে। লারা ক্রফট ভিডিও গেইম শিল্পের একটি আইকনে পরিণত হয়। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস লারাকে ২০০৬ সালের সবচেয়ে সফল ভিডিও গেম অভিনেত্রী হিসেবে বর্ণনা করে।

আন্তর্জাতিকভাবে ছবিটি মুক্তি পেয়েছে গত ১৬ মার্চ। মুক্তির পরপরই দর্শকদের দারুণ সাড়া অর্জন করা ছবিটি এরইমধ্যে আয় করেছে ২০০ মিলিয়ন ডলারের বেশি।

‘দ্য শেপ অব ওয়াটার’

এ ছাড়া ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডে এবার সেরা ছবির অস্কার পাওয়া ‘দ্য শেপ অব ওয়াটার’ বাংলাদেশের দর্শকদের বড় পর্দায় দেখার সুযোগ করে দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। গিয়েরমো দেল তোরো পরিচালিত এ ছবি অস্কারে ১৩টি বিভাগে মনোনয়ন পায়। পুরস্কার জিতেছে সেরা ছবি, সেরা পরিচালক, অরিজিন্যাল স্কোর ও প্রোডাকশন ডিজাইন বিভাগে।

এমএবি/এলএ/জেএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :