বৈশাখের ছোঁয়ায় এবারের পরিবর্তন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৭ এএম, ১৫ এপ্রিল ২০১৮

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তনের ২৩তম পর্ব আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে। বাংলা নববর্ষের প্রথম পর্ব এটি। বৈশাখ, বৈশাখী মেলা, মঙ্গল শোভাযাত্রা, পান্তা-ইলিশ, ইউটিউব চ্যানেল, ঘুষ-দুর্নীতি, পরনিন্দা-পরচর্চা, বিদেশি অপসংস্কৃতি চর্চা ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে এবারের পরিবর্তনে।

এবারের পরিবর্তনের জন্য তৈরি করা হয়েছে নতুন ২টি গান। বহুল জনপ্রিয় একটি লালন সংগীত “মিলন হবে কতো দিনে”। জাহিদ বাশার পংকজের নতুন সংগীতায়োজনে করা গানটি গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কণা। লিখন রায়ের পরিচালনায় তার সঙ্গে থাকবে লালনসাজে সজ্জিত নৃত্যশিল্পীরা।

এবারের পরিবর্তনে গীতিকবি জাহিদ আকবরের কথায় সংগীত পরিচালক জাহিদ বাশার পংকজের সুর ও সংগীতে গান গাইবেন আরেক জনপ্রিয় সংগীত পরিচালক সুরকার শওকত আলী ইমন।

“নাচতে না জানলে উঠান বাঁকা” শিরোনামে সোমেশ্বর অলির লেখা ও বেলাল খানের সুরে আরেকটি গান গাইবেন এই প্রজন্মের প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময়ী কণ্ঠশিল্পী উপমা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে বৈশাখ মাস ও নববর্ষ বিষয় নিয়ে করা বিভিন্ন কুইজের মাধ্যমে।

media

বৈশাখ মাস, পহেলা বৈশাখ ও বৈশাখী মেলা নিয়ে গাওয়া তিনটি গানের অংশ বিশেষের সঙ্গে নৃত্যকথার সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন জনপ্রিয় নৃত্যশিল্পী জুটি নাদিয়া ও লিখন।

হজম আলী, শালা-দুলা ভাই, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি প্রভৃতি নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করবেন- দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, মঞ্চ মনির, শিল্প প্রমুখ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এমএবি/বিএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :