বাতিল হয়ে গেলো জাজের ইউটিউব চ্যানেল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

দেশের অন্যতম চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল সম্প্রতি বাতিল করেছে ইউটিউব কর্তৃপক্ষ। গত শনিবার থেকে চ্যানেলটিকে আর দেখা যাচ্ছে না। চ্যানেলটির লিংকে প্রবেশ করতে গেলেই 'স্প্যাম, প্রতারণামূলক আচরণ আর ভুল দিকে পরিচালিত করে এমন কনটেন্টের বিরুদ্ধে থাকা ইউটিউবের এক বা একাধিক নীতি বা অন্যান্য শর্ত লঙ্ঘনের দায়ে এই অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে' এমন একটি বার্তা দেখাচ্ছে।

জানা যায়, নীতি লঙ্ঘনের অভিযোগ তুলে প্রতিষ্ঠানটির চ্যানেল বাতিল করা হয়েছে। স্প্যাম, প্রতারণামূলক আচরণ আর ভুল দিকে পরিচালিত করে এমন কনটেন্টের বিরুদ্ধে সম্প্রতি জোরালো অবস্থান নিয়েছে বিনামূল্যে ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব। নীতিমালা লঙ্ঘনের অভিযোগ তুলে ইউটিউব থেকে গত তিন মাসে বিশ্বের ৮৩ লাখেরও বেশি ভিডিও সরানো হয়েছে বলে বিবিসির খবরে জানা গেছে।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চ্যানেলটি বাতিলের তথ্য নিশ্চিত করে বলেন, ‘এটি যেহেতু টেকনিক্যাল ব্যাপার তাই বিষয়টি আমাদের টেকনিক্যাল টিমই দেখছেন। তবে নির্দিষ্ট কোন ভিডিওর কারণে এটি বাতিল করা হয়েছে তা জানাতে পারেননি এ প্রযোজক।’

তবে এই চ্যানেলটি বন্ধ হওয়ার পরে ২৮ এপ্রিল জাজ মিউজিক নামে নতুন আরেকটি ইউটিউব চ্যানেল খোলা হয়েছে। যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা আসেনি এই চ্যানেলের।

উল্লেখ্য, দুই বছর আগেও একবার জাজের চ্যানেল বাতিল করা হয়েছিল । কপিরাইট নিয়ে ঝামেলা হওয়ায় তখন বন্ধ করা হয়েছিল। এরপর পুনরায় আবার চ্যানেলটি চালু করা হয়েছিলো।

আইএন/এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]