‘যৌন হয়রানি শুধু চলচ্চিত্র ব্যবসার মধ্যেই সীমাবদ্ধ নয়’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ১৭ মে ২০১৮

বলিউড দর্শকদের কাছে হুমা কুরায়েশি একজন পরিচিত অভিনেত্রী। হাইওয়ে, এক্স : পাস্ট ইজ প্রেজেন্ট, ডি-ডে এবং জলি এলএলবি-সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি রজনীকান্তের সাথে ‘কালা’ চলচ্চিত্রে ফ্রেমবন্দি হন এ বলিউড তারকা। ছবিটি আগামী ৮ জুন মুক্তি পাবে। ইতোমধ্যে প্রচারণার অংশ হিসেবে বেশকিছু স্থিরচিত্র ইন্টারনেটে প্রকাশ করা হয়েছে।

স্থিরচিত্রের একটিতে রাজনীকান্তের সাথে হ্যান্ডশেক করতে দেখা যায় হুমা কুরায়েশিকে। নায়িকার পরনে ছিল শাড়ি, বেশ সুন্দরও লাগছে। রজনীকান্তের পরনে ছিল সাফারি স্যুট। ‘কালা’ চলচ্চিত্রে রজনীকান্তকে লোকাল গুন্ডার চরিত্রে দেখা যাবে।

এদিকে হুমা কুরায়েশি চলতি মাসে শুরু হওয়া ৭১তম কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় নজর কেড়েছেন। একটি ব্র্যান্ডের মুখপাত্র হিসেবে তিনি সেখানে যোগদান করেন। মি টু আন্দোলনকে সমর্থন করে ভারতীয় নারীদের মত প্রকাশের স্বাধীনতা বিষয়েও কথা বলেছেন তিনি।

হুমা কুরায়েশি বলেন, ‘বেশিরভাগ নারীর জন্য যৌন হয়রানির বিরুদ্ধে কথা বলাটা বেশ কঠিন কাজ। আমরা ভারতে বসবাস করি। যদি কোনো মেয়ে যৌন হয়রানির বিরুদ্ধে কথা বলে, মানুষ তাকে খারাপ চরিত্রের সার্টিফিকেট দিয়ে দেবে।’

এ নায়িকা আরও বলেন, ‘যদি কোনো নারী কান্না করে, কোনো কিছু প্রকাশ করে এবং সাহায্য প্রত্যাশা করে। মানুষের কোনো অধিকার নেই তার চরিত্র নিয়ে মন্তব্য করার। এ পরিস্থিতিতে সকলের উচিত তাকে সাহায্য করা। আমাদের উচিত আমাদের নারীদের এবং শিশুদের রক্ষা করা।’

একই সঙ্গে ‘যৌন হয়রানি শুধু চলচ্চিত্র ব্যবসার মধ্যেই সীমাবদ্ধ নয়’ বলেও মন্তব্য করেছেন হুমা কুরায়েশি।

এইচএ/এমএবি/আরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :