মঞ্চে আসছে প্রাঙ্গণেমোরের ৩ নাটক ও প্রাচ্যনাটের বন মানুষ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২৪ জুন ২০১৮

রোজা ও ঈদের পর আবারও মঞ্চ নাট্যাঙ্গন কর্মব্যস্ত হয়ে উঠেছে। বেশ কিছু নাট্যদল হাজির হতে যাচ্ছে তাদের নতুন-পুরনো প্রযোজনা নিয়ে। তার মধ্যে এ সপ্তাহে প্রাঙ্গণেমোর তাদের চলতি প্রযোজনাগুলো থেকে ৩টি ভিন্ন স্বাদের ৩টি নাটক মঞ্চায়ন করতে যাচ্ছে। আর প্রাচ্যনাট মঞ্চে আনছে তাদের নন্দিত প্রযোজনা ‘বন মানুষ’।

আগামী ২৬ জুন সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে নতুন নাটক ‘হাছনজানের রাজা’ মঞ্চায়িত হবে। সুনামগঞ্জ, নেত্রকোনা, রামপাশা, লক্ষন শ্রী আর সিলেটের একাংশ নিয়ে পাঁচ লাখ বিঘার বিশাল অঞ্চলের জমিদার ও মরমী গীতিকবি হাছন রাজাকে নিয়ে নাটক ‘হাছনজানের রাজা’।

লেখক শাকুর মজিদের লেখা ও অনন্ত হিরার নির্দেশনায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয় ২০ এপ্রিল সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে। নাটকটি ইতিমধ্যে দর্শকদের মধ্যে প্রচুর সারা ফেলেছে।

এ নাটকের মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির, সংগীত পরামর্শক হাছন রাজার গানের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী, সংগীত পরিকল্পনা রামিজ রাজু, আলোক পরামর্শক বাংলাদেশের প্রবীন আলোক পরিকল্পক ঠাণ্ডু রায়হান, আলোক পরিকল্পনা তৌফিক আজীম রবিন এবং পোশাক পরিকল্পনা করেছেন নূনা আফরোজ।

‘হাজনজানের রাজা’ নাটকটিতে অভিনয় করেছেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায়, শুভেচ্ছা রহমান, সবুক্তগীন শুভ, জুয়েল রানা, আশা, প্রকৃতি, প্রীতি, সুজয়, নীরু, সুমন, বাঁধন ও রুমা

এছাড়া ২৯ জুন সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে ‘দাঁড়াও... জন্ম যদি তব বঙ্গে’ এবং ৩০ জুন একই সময়ে ‘আওরঙ্গজেব’ মঞ্চায়িত হবে।

আর আগামীকাল সোমবার (২৫ জুন) শিল্পকলা একাডেমির পরীক্ষণ হলে মঞ্চস্ত হবে জনপ্রিয় নাট্যদল প্রাচ্যনাটের নাটক ‘বনমানুষ’। নাটকটি সর্বশেষ মঞ্চস্ত হয় গত ৪ মার্চ।

এটি রচনা করেছেন ইউজিন ও নীল এবং নির্দেশনা দিয়েছেন বাকার বকুল। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন শশাঙ্ক সাহা, তৌফিকুল ইসলাম ইমন,সাদিকা স্বর্ণা, নায়মী নাফসীন, সোহেল মণ্ডল, এবিএস জেম, মোঃ আব্দুর রহীম খান, চেতনা রহমান ভাষা সোহেল রানা, ফুয়াদ প্রমুখ।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :