চেন্নাইয়ে প্রশংসা কুড়ালেন বাংলাদেশের মৌলি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ১২ আগস্ট ২০১৮

ভারতের চেন্নাইতে অনুষ্ঠিত হয়েছে ‘আভায় প্রবাসী উৎসব’। অ্যাসোসিয়েশন অব ভরননাট্যম আর্টিস্ট অব ইন্ডিয়ার আয়োজনে এ নৃত্য উৎসবে বাংলাদেশসহ যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইতালি ও মালয়েশিয়ার নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। উৎসবে একক ভরতনাট্যম নৃত্য পরিবেশন করে প্রশংসা কুড়িয়েছেন বাংলাদেশের নৃত্যশিল্পী জুয়েইরিয়াহ মৌলি।

ঢাকার এ নৃত্যশিল্পী নৃত্যগুরু কীর্তি রাম গোপালের পরিচালনায় ভরতনাট্যমের পুষ্পাঞ্জলি, ভার্ণাম এবং পাদম নৃত্য পরিবেশন করেন। চেন্নাইয়ের ভরতনাট্যম উৎসবে এই প্রথম বাংলাদেশের একজন নৃত্যশিল্পী ৫০ মিনিটের একটি একক পরিবেশনা উপস্থাপন করলেন।

উৎসবে উপস্থিত দর্শক এবং নৃত্য অনুরাগী মানুষের প্রশংসা কুড়িয়েছেন মৌলি। প্রধান অতিথি নৃত্যগুরু পদ্মভূষণ ভি পি ধনঞ্জয় মৌলির নৃত্য পরিবেশন সম্পর্কে বলেন, ‘মৌলির নৃত্য নিজস্ব এক প্রাণ নিয়ে উপস্থিত হয়ে উঠে মঞ্চে।’

ভারতে এ উৎসবে যুক্তরাজ্য থেকে এসেছিলেন উমাআ ভাঙ্কাট্রামান, যুক্তরাষ্ট্র থেকে সুথিকসানা ভীরাভালি এবং ইতালি থেকে লুক্রেজিয়া মানিস্কট্টি । এছাড়াও মালয়েশিয়ার দু'টি নৃত্য দল অংশগ্রহণ করেছে।

জুয়েইরিয়াহ মৌলি ভরতনাট্যমে স্নাতকোত্তর করতে গত বছর বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। শৈশবে ঢাকার মঞ্চে যাত্রা শুরু মৌলি সংগীত ও নৃত্যের জন্য প্রসিদ্ধ কর্ণাটক ধ্রুপদিতেও নিয়মিত নাচ করছেন।

আরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :