নির্বাচনকে ঘিরে মুখোমুখি শমী কায়সার ও রোকেয়া প্রাচী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:০০ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন জনপ্রিয় দুই অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া প্রাচী। নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজনীতির মাঠে তৎপরতা বেড়ে চলছে দু’জনের।

সভা-সমাবেশ, পোস্টার ও ব্যানারসহ নির্বাচনী প্রচার-প্রচারণায় রোকেয়া প্রাচী এগিয়ে থাকলেও ধীর গতিতে এগিয়ে চলছেন শমী কায়সার।

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে আওয়ামীলীগের অন্তত ডজন খনেক প্রার্থী মনোনয়নের জন্য জোর তদবির চালিয়ে যাচ্ছেন। বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী এলাকায় দলীয় কর্মকান্ডে অংশগ্রহণ, শিক্ষা-সামাজিক সংগঠনে অনুদান, সামাজিক আচার-অনুষ্ঠানে অংশগ্রহণ, গরীব-দুঃখীকে সহযোগিতাসহ নানা কার্যক্রমে যোগাযোগ বৃদ্ধি করেছেন অনেকে।

এবার বর্তমান সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা হাজী রহিম উল্যাহ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান আক্রাম হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপকমিটির সাবেক সহসম্পাদক ও সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন মাহমুদ চৌধুরী লিপটন, সোনাগাজী উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জেড এম কামরুল আনাম ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা চেয়ারম দিদারুল কবির রতন ও পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকনও মনোনয়ন পেতে কাজ করে যাচ্ছেন।

এছাড়া সাবেক সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী, ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমানও (বি.কম) এ আসনে দলের মনোনয়ন চান বলে দলীয় সূত্র জানায়।

এদিকে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী কয়েক বছর ধরে ফেনীতে যোগাযোগ বৃদ্ধি করে চলেছেন। রাজনৈতিক সভা-সমাবেশ ছাড়াও নির্বাচনী এলাকায় উঠান বৈঠক, নিজের স্বেচ্ছাসেবী সংগঠনে ‘স্বপ্ন সাজাই’-এর মাধ্যমে জনসচেতনা সৃষ্টিসহ সামাজিক কর্মকান্ডে অপরাপর প্রর্থীদের সাথে নিজেকে তুলে ধরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী।

একই আসনে প্রকাশ্যে না এলেও আওয়ামীলীগের মনোনয়ন চান ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট শমী কায়সার। নির্বাচনকে ঘিরে অল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকবার ফেনীর নিজ বাড়ি ও বিভিন্ন অনুষ্ঠানে সরব উপস্থিতি দেখা যাচ্ছে তার। মনোনয়ন পেলে গণসংযোগসহ দলীয় কর্মকান্ডে আরো বেশি সক্রিয় হবেন বলে তার সমর্থকদের দাবি।

অভিনেত্রী রোকেয়া প্রাচী জাগোনিউজকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৃণমূলের জনগণের কাছে এসে কাজ করছি। আশা করছি প্রধানমন্ত্রী আমাকে এ আসনে মনোনয়ন দিয়ে এলাকার সেবা করার সুযোগ করে দেবেন। মহাজোটের প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে এ আসন থেকে নির্বাচন করতে চাই আমি।’

অভিনেত্রী শমী কায়সারও আশাবাদী নিজের নিজের মনোনয়নের ব্যাপারে। তিনি জাগো নিউজকে বলেন, ‘অনেকটা রাজনৈতিক পরিবেশে আমার বেড়ে ওঠা। আপনারা জানেন অমার বাবা শহিদুল্লা কায়সার ও মা পান্না কায়সার উভয়ই রাজনীতির সাথে যুক্ত ছিলেন। গত সংসদে সংক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন আমার মা। আমিও আওয়ামীলীগের হয়ে নিজের এলাকা ও দেশের জন্য কাজ করতে চাই।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী চাইলে ও দল মনোনয়ন দিলে ফেনী-৩ আসনে নির্বাচন করবো। সব প্রস্তুতি রয়েছে আমার।’

রাশেদুল হাসান/এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :