ভাঙা হাত নিয়েও দেবীর প্রচারণায় চট্টগ্রামে শবনম ফারিয়া

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

ক’দিন আগেই মুক্তি পেলো সরকারি অনুদানের ও জয়া আহসান প্রযোজিত 'দেবী' সিনেমা। মুক্তির পর বেশ ভালো প্রশংসা পাচ্ছে ছবিটি। এই ছবিতে অভিনয় করে দর্শকের মন জয় করে নিয়েছেন শবনম ফারিয়া। চারদিকে তার প্রশংসার বাণী ছড়িয়েছে।

এদিকে দর্শকদের সঙ্গে ‘দেবী’ সিনেমা দেখে গত শুক্রবার বাসায় ফেরার সময় আহত হন ছোট শবনম ফারিয়া। সিঁড়িতে আলো নেভানো থাকায় অসাবধানতাবশত হঠাৎ পা পিছলে পড়ে যান তিনি। পড়ে গিয়ে হাতে মারাত্মক ব্যথা পান। দ্রুত রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রয়োজনীয় পরীক্ষার পর চিকিৎসক জানান, তার ডান হাতের আঙুল ভেঙে গেছে। তাকে ২১ দিনের বিশ্রামে থাকতে বলা হয়েছে।

কিন্তু বিশ্রামের দোহাই আটকে রাখতে পারেনি এ অভিনেত্রীকে। সাফল্য আর প্রশংসা যে একজন মানুষকে কতোটা অনুপ্রাণিত করতে পারে তারই প্রমাণ যেন দিলেন ফারিয়া। ‘দেবী’র প্রচারণায় অংশ নিতে চিকিৎসকের পরামর্শ উপেক্ষা করেই বিছানা ছেড়ে চট্টগ্রামে গেলেন তিনি।

আজ রোববার সকালের ফ্লাইটে চট্টগ্রামে পৌছেছেন শবনম ফারিয়া। চট্টগ্রামের ঐতিহ্যবাহী সিনেমা হল ‘সিলভার স্ক্রিন’ এবং ‘আলমাস’-এ বসে দর্শকের সঙ্গে ‘দেবী’ দেখবেন। সেখানে ছবিটির অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসানও সঙ্গে রয়েছেন।

এ বিষয়ে শবনম ফারিয়া বলেন, ‘ছোট একটা দুর্ঘটনার শিকার হয়েছি। আমার হাতের একটা আঙুল ভেঙে গেছে। কিন্তু চট্টগ্রামে আসবো, এটা আগেই ঠিক করা ছিল। কথা দিয়েছিলাম, আমি সেখানে যাবো। তাই ভাঙা আঙুল নিয়েই চট্টগ্রামে এসেছি। আসলে এই ছবিটি আমার ভেতরে অন্যরকম সাহস জন্ম দিয়েছে।’

অনম বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানের ছবি ‘দেবী’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করলেন শবনম ফারিয়া। এখানে তার চরিত্রের নাম নীলু।

হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। ছবিতে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী, রানু চরিত্রে জয়া আহসান, আনিস চরিত্রে অনিমেষ আইচ, সাবেত চরিত্রে ইরেশ যাকের অভিনয় করেছেন।

এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com