ফোক ফেস্টের শেষদিনে আর্মি স্টেডিয়ামে জনসমুদ্র

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১৭ নভেম্বর ২০১৮
ছবি: মাহবুব আলম

চতুর্থবারের মতো আয়োজিত হচ্ছে লোকসংগীতের উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। আজ (শনিবার) আসরের শেষদিন। সাপ্তাহিক ছুটির এই দিনটিতে উৎসবে ঢল নেমেছে শ্রোতা-দর্শকের।

হেমন্তের হালকা শীত নিয়ে সন্ধ্যা নামতে শুরু করার আগেই উৎসবের ভেন্যু আর্মি স্টেডিয়ামে প্রবেশ করতে শুরু করেন শ্রোতা-দর্শক। এদিন গানে গানে শ্রোতাদের স্বাগত জানিয়েছে নকশীকাঁথা ব্যান্ড। তাদের গানের সুর-তাল লয়ে মুগ্ধতা ছড়ায়।

সন্ধ্যা ছাড়িয়ে রাত বাড়ার মতোই বাড়তে থাকে জনসমাগম। বাড়ছেই। একে তো শেষদিন, তারওপর আজকের বিশেষ আকর্ষণ বাংলাদেশের জনপ্রিয় গায়ক অর্ণব ও পাকিস্তানের শাফকাত আমান আলী। এই দুই তারকাকে ঘিরেই আজকের যত আগ্রহ সবার।

বিশেষ করে আজ চোখে পড়ছে তরুণ শ্রোতা-দর্শকের উপস্থিতি। রাত সোয়া ৮টায় আর্মি স্টেডিয়াম মানুষের সমুদ্রে পরিণত হয়। আরও কয়েক শতাধিক মানুষ বাইরে লাইন ধরে আছেন প্রবেশের অপেক্ষায়।

প্রথম পরিবেশনায় নকশীকাঁথা বিদায় নিতে মঞ্চে আসেন বাউল কবির শাহ। তার কণ্ঠে মাটির প্রেম ঝরেছে সুরে সুরে। এখন মঞ্চ মাতাচ্ছেন লিওনেল মেসিদের বার্সেলোনা থেকে আসা লাস মিগাস। ভাষা অপিরিচিত, তাতে কী! সুরতালের ভাষা পৃথিবীকে এক করে গিয়েছে চিরকাল। তাদের নানা বাদ্যে বিষাদ ছুঁয়ে গেছে উপস্থিতিদের মন।

লাস মিগাসের পর মঞ্চে আসবেন অর্ণব। আর পাকিস্তানের গায়ক শাফকাতের সুরে মন মজিয়ে ঘরে ফিরবেন শ্রোতারা, এবারের মতো বিদায় জানিয়ে। আবারও নতুন কোনো শীত-হেমন্তে লোকগানের উৎসবে দেখা হবার প্রত্যাশায়।

এলএ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।