চার মাস পর দেশে ফিরে মন খারাপ চিত্রনায়িকা ববিতার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২১ নভেম্বর ২০১৮

দীর্ঘ চার মাস কানাডা ও যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফিরেছেন বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা। ববিতার ছেলে অনীক কানাডায় থাকেন। ছেলের সঙ্গে সময় কাটাতে মাস চারকে আগে ঢাকা ছাড়েন তিনি। ভাইদের সঙ্গে যুক্তরাষ্ট্রেও ছিলেন কিছুদিন। সোমবার মধ্যরাতে তিনি ঢাকায় ফেরেন। দেশে ফিরেই মন খারাপ হয়ে গেছে ববিতার।

নন্দিত নির্মাতা আমজাদ হোসেনের অবস্থা সংকটাপন্ন শুনেই মন খারাপ হয়ে যায় তার। ববিতা বলেন,‘ আমি কানাডায় বিমানে ওঠার সময় এই সংবাদ শুনি। তখন থেকেই মনের ভেতর অস্থিরতা কাজ করছে। আমজাদ ভাইয়ের জন্য দোয়া করছি তখন থেকেই। সবাই তার জন্য দোয়া করবেন।’

আমজাদ হোসেন নির্মিত বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন ববিতা। এই নির্মাতার সঙ্গে তার প্রথম ছবি ‘নয়নমণি’। মুক্তি পায় ১৯৭৬ সালে। এতে নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ববিতা অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

আমজাদ হোসেনের পরিচালনায় ববিতার ক্যারিয়ারের আরও দুটি উল্লেখযোগ্য ছবি হলো ‘গোলাপী এখন ট্রেনে’ (১৯৭৮) এবং ‘গোলাপী এখন ঢাকায়’ (১৯৭৮)।

১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে আমজাদ হোসেনের স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।

তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। আমজাদ হোসেনের বয়স এখন ৭৬। তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক।

পেয়েছেন একাধিক চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

এমএবি/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]