শুরু হচ্ছে পিপুল ও তানভীরের দেশি-বিদেশি ছবির প্রদর্শনী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

শুরু হচ্ছে আহমেদ পিপুল ও তানভীর অপুর দেশি-বিদেশি ছবির প্রদর্শনী। ‘ভ্রমন ও সুস্থ সংস্কৃতি চর্চায় দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গীবাদের আগ্রাসন’ এই স্লোগানকে সঙ্গে করে তাদের তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী হবে।

১৭ জানুয়ারি বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়, চারুকলা ইনস্টিটিউটের জয়নুল আর্ট গ্যালারিতে উদ্বোধন হবে এই প্রদর্শনীর। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ছবির গ্যালারি উম্মুক্ত থাকবে দর্শনার্থীদের জন্য। প্রদর্শনী শেষ হবে ১৯ জানুয়ারি।

বিশেষ করে প্রকৃতিপ্রেমি মানুষদের আলাদা ভাবে নাড়া দিবে এই ছবিগুলো। কারণ, দেশি-বিদেশি নানা অচেনা প্রকৃতির দৃশ্য উঠে এসেছে ছবিগুলোতে।

সাংবাদিক আহমেদ পিপুল ভালোবাসেন বেড়াতে ও বেড়ানোর ফাঁকে বিশেষ কিছু মুহুর্ত ফ্রেমে বন্দি করতে। এনটিভির বিশেষ প্রতিনিধি আহমেদ পিপুলকে রাজনীতি যেমন টানে তেমন প্রকৃতিও তাকে ভীষণ ভাবে নাড়া দেয়। ২০০০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়ে শুরু করেছিলেন সাংবাদিকতা।

এই পেশায় প্রায় ২০ বছরের অভিজ্ঞতা তার। দেশের প্রায় সব জেলা ঘুরেছেন। এছাড়া আমেরিকা, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ডসহ বিশ্বের ২০টিরও অধিকদেশ ভ্রমণ করেছেন তিনি। চুয়াডাঙ্গার সন্তান আহমেদ পিপলু জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোটার্স ইউনিটি,পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ অনেক সামাজিক সংগঠনের সদস্য।

অন্যদিকে, তানভীর অপুর বাড়ি রাজশাহী। বর্তমানে বাস করেন ফিনল্যান্ডের রাজধানীতে। ভ্রমণ করতে ভালোবাসেন। ঘুরেছেন বিশ্বের ৬৫টি দেশের ৬৫০টি শহরে। ছবি তুলতে ভালোবাসেন। ফ্রেমবন্দি করেছেন নানা অঞ্চলের নিসর্গ, মানুষের জীবনযাত্রা ও তাদের কালচার।

এর আগে রাজশাহী ও ঢাকায় দুইবার ছবির প্রদর্শনী করেছেন। ভ্রমণ নিয়ে বইও লিখেছেন। ট্রাভেল উইথ তানভীর অপু নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছেন তিনি।

ভ্রমণ ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে মাদক,সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ দেখতে চান পিপুল ও তানভীর।

এমএবি/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]