বাপ্পাকে নিয়ে সুস্মিতা আনিসের মেঘের চিঠি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৯

সুস্মিতা আনিস। তিনি মূলত নজরুল সংগীত শিল্পী। এছাড়াও বিভিন্ন সময়ে আধুনিক গান করেছেন। সেই ধারাবাহিকতায় তিনি এবার হাজির হলেন নতুন গানের ভিডিও নিয়ে। ‘মেঘের চিঠি’ শিরোনামের গানটিতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।

গত ৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় গানের ভিডিওটির প্রকাশনা উপলক্ষে সেদিন রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় হয়ে গেল জমকালো এক আয়োজন। সেখানে দুই শিল্পীকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন একঝাঁকা তারকা।

তাদের মধ্যে ছিলেন মাইলস ব্যান্ডের হামিন আহমেদ, শাফিন আহমেদ, মানাম আহমেদ, ছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক অর্ণব, এলিটা, মাহাদী, অভিনেত্রী জেনি ও তানিয়া হোসেন প্রমুখ। নির্মাতা কৌশিক শংকর দাসের উপস্থাপনায় প্রকাশনা অনুষ্ঠানে অতিথিদের জন্য ‘মেঘের চিঠি’ গানটির ভিডিও প্রদর্শিত হয়। সবাই গানের কথা, সুর ও গায়কীর প্রশংসা করেন। ভিডিও নির্মাতা চ্যানেল নাইনের অনুষ্ঠান প্রধান তানভীর খানের প্রশংসাও করেন তারা।

‘মেঘের চিঠি’ গানটির কথা লিখেছেন শাহান কবন্ধ। এর সুর ও সংগীতায়োজনে ছিলেন বাপ্পা মজুমদার নিজেই। কক্সবাজারের বিভিন্ন লোকেশনে ধারণকৃত মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন দুই শিল্পী বাপ্পা মজুমদার ও সুস্মিতা আনিস।

ভিডিওটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘সুস্মিতা আপা খুব আস্তে আস্তে কথা বলেন। তাই গানটা হওয়া উচিত এমন, যাতে খুব আদর করে গাওয়া যায়। এ প্রজেক্টটি নিয়ে যখন ভাবনা শুরু করি, তখন থেকেই এ বিষয়টা মাথায় ছিল। তেমনি করেই একটু আদুরে মেজাজে গানটি করেছি। এর ভিডিও নির্মাণে তানভীর খান চমৎকার যত্ন নিয়েছেন। সবমিলিয়ে অনেকদিন পর একটি ভালো কাজ শ্রোতা-দর্শকদের উপহার দিতে পেরে ভালো লাগছে।’

‘মেঘের চিঠি’ প্রসঙ্গে সুস্মিতা আনিস বলেন, ‘আমার পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি গানের চর্চা করি। যার কারণে একটি গান করার আগে আমাকে নানা রকম প্রস্তুতি নিতে হয়। কারণ আমার অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে গান করতে হয়।

সে জন্য একটি প্রজেক্ট করার জন্য আমি যথেষ্ট সময় নিই। এই গানটির বেলাতেও তাই হয়েছে। বাপ্পা মজুমদার খুব যত্ন করে একটি গান তৈরি করেছেন আমার জন্য। তার প্রতি কৃতজ্ঞতা। শাহান কবন্ধ চমৎকার লিখেছেন। আর তানভীর খান ভিডিওটি নির্মাণ করেছেন অসাধারণ। আশা করছি এই ভিডিওটি ভালো লাগবে সবার।’

সুস্মিতা আনিস জানান, মিউজিক ভিডিওটি প্রকাশিত হয়েছে তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে।

গানটি দেখতে এখানে ক্লিক করুন

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]