যাত্রা করল নতুন কমিটি, প্রথম সিনেমা যৌথ প্রযোজনার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার রাজ চক্রবর্তী প্রোডাকশনের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘প্রেম আমার ২’ নামের ছবি। এটি পরিচালনা করেছেন ওপার বাংলার বিদুলা ভট্টাচার্য।

ছবিতে এপারের নায়িকা পূজা চেরির নায়ক অদ্রিত। ছবিটি ৮ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পেয়েছে। আর ২২ ফেব্রুয়ারি ঢাকার একটি হলে এসেছে ছবিটি। গেল সপ্তাহে ছবিটিকে ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড।

এই ছবির মাধ্যমেই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটি যাত্রা শুরু করলো। শনিবার জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করলেন সেন্সর বোর্ডের সদস্য চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু।

তিনি জাগো নিউজকে বলেন, ‘এখন পর্যন্ত চারটি ছবি দেখা হয়েছে নতুন কমিটির। এরমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে ‘প্রেম আমার ২’ ছবিটিকে।

আরও দেখা হয়েছে ‘শাটল ট্রেন’ নামের একটি ছবি। এটিও ছাড়পত্র পাবে। শিশুদের একটি থ্রিডি কার্টুন দেখা হয়েছে।

সেইসঙ্গে সরকারি অনুদানে নির্মিত একটি শিশুতোষ চলচ্চিত্রও দেখেছি আমরা। সেই ছবিটিকে কিছু কারেকশানের পরামর্শ দেয়া হয়েছে। গল্পে খানিকটা অসামঞ্জস্যতা রয়েছে। সেটা সংশোধন হলে ছবিটিকে ছাড়পত্র দেয়া হবে।’

প্রসঙ্গত, গেল ৬ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে। সেখানে তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে নতুন কমিটি যাত্রা করে।

এই নতুন কমিটিতে সদস্য হিসেবে আছেন সংগীতশিল্পী শেখ সাদি খান, চলচ্চিত্র ও নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ, চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস, চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সিনিয়র সহসভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক ও রানা হামিদ।

এছাড়া সদস্য হিসেবে আরো রয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), প্রধানমন্ত্রীর প্রেস সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :