সুবীর নন্দীর চিকিৎসার সিদ্ধান্ত আজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:১১ এএম, ১৮ এপ্রিল ২০১৯

দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দী লাইফ সাপোর্টে আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। ৭২ ঘন্টা পার হয়ে গেলেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। এখনো আগের মতই অপরিবর্তিত রয়েছে তার শারীরিক অবস্থা।

সুবীর নন্দীর আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা সংগীতশিল্পী তৃপ্তি কর জানালেন, চিকিৎসকরা বলেছেন এখনও সবকিছু তাদের নিয়ন্ত্রণে আছে।

তৃপ্তি কর বলেন, ‘আজকেই চিকিৎসকরা একটা সিদ্ধান্ত দিতে পারেন। বর্তমানে তার কী অবস্থা, আরও উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়া লাগবে কিনা এসব বিষয়ে জানা যাবে আজ। এখনো তিনি লাইফ সাপোর্টেই আছেন।’

জানা গেছে, দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে। সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। চলতি বছর সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

এমএবি/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :