নিজের মোটা শরীরের জন্য বিদ্যার কান্নার ভিডিও ভাইরাল

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:১৮ এএম, ৩১ মে ২০১৯

বর্তমানে বিশ্বে খুব আলোচিত ‘বডি শেমিং‘। মানুষের, বিশেষ করে মেয়েদের শারীরিক গঠন ও চেহারার ভালো-খারাপ নিয়েই এর আলোচ্য। এখনো নারীদের সৌন্দর্য ও যোগ্যতা মাপা হয় চেহারা দিয়ে।

চেহারা ভালো না হলে এখনো মেয়েদের ঘরে-বাইরে নানা রকম কটু কথা ও আপত্তিকর দৃশ্যের মুখোমুখি হতে হয়।

আর আধুনিকতা ও নারীর ক্ষমতায়নের বুলি ফুটালেও এখনো এই বিশ্বে কাউকে নায়িকা হতে গেলে তাকে আগে চেহারা দিয়েই মূল্যায়িত হতে হয়। নায়িকাদের শিকার হতে হয় চেহারা ও ফিগারের বৈষম্যের।

কেন এই বৈষম্যের শিকার হতে হয় মেয়েদের। কেন কটু কথা শুনতে হয় তাদের চেহারা নিয়ে। কেন-ই বা প্রশ্ন ওঠে তার পোশাক, সাজগোজ নিয়ে?এসব বৈষম্যের বিরুদ্ধেই এবার দাঁড়ালেন অভিনেত্রী বিদ্যা বালন।

এই অভিনেত্রী ছোট থেকেই মোটা শারীরিক গঠনের। অল্প খাবার আর একটু আরামেই তিনি মুটিয়ে যান। নায়িকা হবার পর এই ফিগার নিয়ে কম কটূক্তি শুনতে হয়নি নায়িকাকে। একাধিকবার বডি শেমিংয়ের শিকার হতে হয়েছে তাকে। তাই এ নিয়ে সোচ্চার হলেন তিনি।

এই বিষয়ে বলতে গিয়ে নিজের শারীরিক গঠনের প্রসঙ্গ ধরে প্রকাশ্যে কেঁদেই ফেললেন বিদ্যা।

সোশ্যাল মিডিয়ায় সদ্য বিদ্যার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতেই দেখা গেছে গানের ভাষায় নিজের শারীরিক গঠন নিয়ে কথা বলেছেন তিনি। বলতে বলতে কেঁদে ফেলেছেন বিদ্যা। নিজের চেহারার জন্য কতবার তাকে নিয়ে জোকস শুনতে সে কথাও জানিয়েছেন ভিডিওতে। তবে, এসব সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের জীবনটাকে নিজের মতো করে বাঁচার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী বিদ্যা বালান।

এর আগেও শারিরীক গঠনের নেপথ্যের কারণ জানিয়ে মুখ খোলেন বিদ্যা। এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'সারা জীবন ধরে হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন বয়স কম ছিল, লোকে বলত, এত সুন্দর দেখতে তুমি, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে কিন্তু সবসময় ভালো লাগে না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু, পরে আবার বেড়ে যায়।

আসলে লোকে বোধহয় ভাবেন, ভুল-ভাল খাবার খাওয়া এবং শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে তো তা নয়। হরমোনের সমস্যার জন্যই কখনও রোগা হতেই পারলাম না আমি।'

বিদ্যার নতুন এই ভিডিওটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেট দুনিয়ায় নারীরা এই ভিডিওটি শেয়ার করছেন ভালোবেসেই।

এলএ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :