মোবাইলে নির্মিত চলচ্চিত্রে জুটি বাঁধলেন জন কবির-আশা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ০১ জুন ২০১৯

দ্রুত গতির ইন্টারনেট সুবিধা আগমনের সাথে সাথে অন্যান্য অনেক খাতের মতো করে পরিবর্তন এসেছে চলচ্চিত্র এবং অডিও-ভিজ্যুয়াল মিডিয়ার ক্ষেত্রেও। কেবল ঘরে টিভি দেখা কিংবা সিনেমা হলে বসে সিনেমা দেখার স্থলে ইন্টারনেট সুবিধা দিচ্ছে যে কোনো স্থানে বসে ভিডিও দেখার সুবিধা।

টিভি কেন্দ্রিক বিনোদন মাধ্যমকে পেছনে ফেলে সেখানে জায়গা করে নিচ্ছে নানা স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো। সেই সুবাদে সহজে ভিডিও ধারণ করা, সহজে বহনযোগ্য, দীর্ঘসময়ব্যাপী ভিডিও ধারণ করার সুবিধা আর ফোরকে রেজ্যুলেশনের ভিডিও ধারণের সুবিধা থাকায় এখন অনেক পেশাদার চলচ্চিত্র নির্মাতাই ঝুঁকছেন মুঠোফোনে চিত্রধারণে। এমনকি বাংলাদেশও পিছিয়ে এই নির্মাণ রীতি থেকে।

সম্প্রতি মুঠোফোনে ‘ফেরার গান’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন দেশের জনপ্রিয় টিভি নাটক ও চলচ্চিত্র নির্মাতা শাফায়েত মনসুর রানা।

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম আইফ্লিক্সের জন্য স্যামসাং গ্যালাক্সি এস১০ প্লাস স্মার্টফোনে নির্মিত এই স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রে দেখা যাবে দেশের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী একটি কনসার্টে গান গাইতে যেয়ে এক ভক্তের সাথে দূর্ব্যবহার করে। এরপর কোনো এক অদ্ভুত কারণে সেই শিল্পীর কণ্ঠ থেকে সুর পুরোপুরি হারিয়ে যায় ফলে একে একে ক্যারিয়ার, ব্যক্তিগত সম্পর্ক সবকিছুই একে একে হারিয়ে ফেলে জনপ্রিয়তার শীর্ষে থাকা এই শিল্পী।

একসময় সে অনুধাবন করে এই সুর হারিয়ে যাবার সাথে সেই ভক্তটির কোনো সংযোগ থাকতে পারে। তাই সেই ভক্তকে খুঁজে বের করার মিশনে বের হয়ে যান শিল্পী। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

এতে মূল ভূমিকায় অভিনয় জনপ্রিয় শিল্পী ও অভিনেতা জন কবির এবং আজমেরী আশা।

মুঠোফোনে চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে জানতে চাইলে এর নির্মাতা শাফায়েত মনসুর রানা বলেন, ‘আমাদের ইন্ডাস্ট্রিতে তরুণ মেধার সঙ্কট প্রকট। স্মার্টফোনে একটা প্রোফেশনাল কাজ করা যায়- এই বার্তাই দিতে চেয়েছি এই চলচ্চিত্রে।’

আগামী ৩ জুন স্বল্পদৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি দেখা যাবে আইফ্লিক্স প্ল্যাটফর্মে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :