প্রথম দিনে সংসদে যা চাইলেন নুসরাত-মিমি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ এএম, ২৮ জুন ২০১৯

অধিবেশন শুরুর ঠিক এক সপ্তাহ পর লোকসভায় যান নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। শপথ গ্রহণের পরের দিন সংসদে গিয়ে তাদের কেন্দ্রের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বলেন নবনির্বাচিত দুই এমপি।

টলিউডের দুই প্রথম সারির নায়িকার রাজনীতিতে হাতেখড়ি হয়েছে। তাদের প্রথম বক্তব্য সংসদের অন্যান্য এমপিদের নজর কেড়েছিল। যাদবপুরের চম্পাহাটি ও সোনারপুর স্টেশনে ফ্লাইওভারের দাবি জানান মিমি চক্রবর্তী।

নুসরাত জাহান রুহি বলেন, বসিরহাট বর্ডার এলাকা। সে কারণেই প্রচুর সেনা মোতায়েন থাকে। তাদের সন্তানদের পড়াশোনার জন্য ৬০ কিলোমিটারের মধ্যে কেন্দ্রীয় বিদ্যালয়ের আবেদন জানিয়েছেন তিনি। এছাড়াও নিজের সংসদীয় এলাকা সম্পর্কে বিস্তারিত ধারণা দেন।

বসিরহাট লোকসভা এলাকায় প্রায় ৮৬.৮১ শতাংশ মানুষ গ্রামে বাস করেন এবং ১৩.১৯ শতাংশ রয়েছে শহরে। তাদের মধ্যে ২৫.৩৪ শতাংশ তফসিলি জাতি এবং ৬.৫৬ শতাংশ উপজাতির মানুষ রয়েছেন। তাদের অর্থনৈতিক অবস্থার কথা মাথায় রেখে বিদ্যালয় স্থাপনের অনুরোধ করেন নুসরাত।

এর আগে লোকসভায় মঙ্গলবার এমপি হিসেবে শপথ নেন পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত দুই অভিনেত্রী নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। নুসরাতের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে তুরস্কে থাকায় লোকসভার আনুষ্ঠানিক শপথগ্রহণ অনুষ্ঠানে দুই এমপি উপস্থিত থাকতে পারেননি।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]