গানে গানে তিন গুরুকে শ্রদ্ধা জানাবেন তানভীর তারেক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৩ জুলাই ২০১৯

দীর্ঘদিন পর মিউজিক্যাল লাইভ অনুষ্ঠানে গান গাইবেন কন্ঠশিল্পী-গীতিকার-সঙ্গীত পরিচালক তানভীর তারেক। নাগরিক টিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘নাগরিক ক্যাফে’তে আগামী ২৪ জুলাই দেখা যাবে তাকে। এই লাইভ অনুষ্ঠান চলবে রাত ১১টা ২০ মিনিট থেকে ১টা পর্যন্ত।

তানভীর তারেক জানান, তার বর্ণিল ক্যারিয়ারে নানাভাবে অবদান রাখা তিনজন গুরুকে উৎসর্গ করবেন এই লাইভ অনুষ্ঠান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই শহরে আমার প্রথম আশ্রয়ের নাম বরেণ্য সাংবাদিক-কন্ঠশিল্পী সঞ্জীব চৌধুরী।

তাকে স্মরণ করবো তার একটি গান গেয়ে। একই সাথে আমি প্রথম গিটার শিখি লাকী আখন্দ স্যারের কাছে। মনে পড়ে অর্থাভাবে গিটার কিনতে পারিনি বলে তিনি আমাকে একটি গিটার উপহার দিয়েছিলেন। নামমাত্র টাকায় তিনি টানা ১ বছর গিটার শিখিয়েছিলেন। তাই গুরুর গাওয়া বিখ্যাত গান ‘নীল মনিহার’ গানটি দিয়েই শুরু করবো বুধবারের লাইভ শোটি।

আর রক লিজেন্ড আইয়ুব বাচ্চু এ শহরে আমার অলিখিত অভিভাবক ছিলেন। আমার লেখা বেশ কিছু গানও তিনি গেয়েছেন। তার সাথে স্মৃতি আমার অগণিত। রক গুরু আইয়ুব বাচ্চুর গানও গাইব বেশ কয়েকটি। এর মাঝে নিজের কথা-সুরে ৬/৭ টি গান গাইবো। টানা কয়েকদিন এই শোটি নিয়ে প্র্যাকটিস চলছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের সঙ্গীত জগতের এই তিন মহীরুহ লাকী আখন্দ, আইয়ুব বাচ্চু ও সঞ্জীব চৌধুরীকে ঘিরে আমার স্মৃতিগল্প ও গান গাইব। মূলত দেশে বিদেশে আড্ডা আসরে আমি নিজের গানের বাইরে আমার এই তিন গুরুর গানই সবসময়ই গেয়ে থাকি। আশা করছি গান আর আড্ডায় অনুষ্ঠানটি সবার কাছে উপভোগ্য হবে। একই সাথে প্রতিটি গানের গীতিকার- রকারদের নিয়েও কিছু বলবো।’

তানভীর উইথ ফ্রেন্ডসে মোট ৭জন মিউজিশিয়ানকে নিয়ে নাগরিক ক্যাফে লাইভে গান শোনাবেন তানভীর তারেক। নাগরিক ক্যাফে অনুষ্ঠানটি প্রযোজনা করবেন আসিফ রহমান।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :