সালমান-শাবনূরের সেই গান এলো লুইপার কণ্ঠে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ২৮ জুলাই ২০১৯

বাংলাদেশ চলচ্চিত্রের স্বপ্নের নায়ক সালমান শাহ। অকাল প্রয়াত এই নায়ককে অমর নায়ক বলেও ডাকা হয়। ২০ বছর পেরিয়ে গেল তিনি নেই। কিন্তু তার আবেদন, তার প্রতি ভক্তদের ব্যাকুলতা এখনো অবাক করার মতো। নতুন প্রজন্মকেও প্রভাবিত করে সালমান শাহ নামের আবেগ।

সেই আবেগে সালমান শাহকে উৎসর্গ করে তারই অভিনীত ‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটি নতুন করে গেয়েছেন এই প্রজন্মের শ্রোতানন্দিত সংগীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা।

সম্প্রতি গানটির প্রযোজনা প্রতিষ্ঠান অনুপম রেকর্ডিং মিডিয়ার অফিসে ‘অনুপম মিউজিক’ ইউটিউব চ্যানেলে লুইপা নিজে গানটি প্যানেলে বসে প্রকাশ করেন। ‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটির ছোট্ট পরিসরের প্রকাশনা অনুষ্ঠানে অনুপম’র কর্ণধার মো. আনোয়ার হোসেন’সহ লুইপাকে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন একঝাঁক তারকা। এসময় লুইপার সঙ্গে ছিলো তার মা, স্বামী ও একমাত্র মেয়ে পায়রাও।

শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ সিনেমায় ব্যবহার করা হয় ‌‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটি। দুটি ভার্সনে এতে সালমান শাহের জন্য কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। একটি ভার্সনে কনকচাঁপার কন্ঠের সঙ্গে ঠোঁট মিলিয়েছেন চিত্রনায়িকা কাঞ্চি। অন্যটিতে দর্শকনন্দিনী শাবনূরের জন্য কণ্ঠ দিয়েছেন সালমা জাহান। গানটি লিখেছিলেন এবং সুর সংগীত করেছেন প্রয়াত আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এই সংগীতজ্ঞের অনেক প্রিয় এবং আদরের একজন কণ্ঠশিল্পী ছিলেন লুইপা। যে কারণে তার প্রতি শ্রদ্ধা রেখে লুইপা এই গানটি গেয়েছেন। আর এটি উৎসর্গ করেছেন সালমান শাহকে। এ প্রসঙ্গে লুইপা বলেন, ‘শ্রদ্ধেয় বুলবুল স্যারের সৃষ্টির প্রতি অনেক আগে থেকেই আমার ভালোবাসা ছিলো। নিজের অজান্তেই ছোটবেলা থেকে তার গানগুলোর প্রতি অন্যরকম ভালোবাসা ছিলো। সবসময়ই মনের ভেতর স্বপ্ন ছিলো নিজের কণ্ঠে স্যারের সৃষ্ট প্রিয় গানগুলো ধারন করবো।

তাই স্যারের প্রতি ও এই গানের শিল্পী কনক মা’য়ের প্রতি শ্রদ্ধা রেখে, ভালোবাসা রেখেই এই গানটি গেয়েছি। আমি আশীবার্দ চাই সবার কাছে যেন বাংলা গানেক আরো সামনে এগিয়ে নিয়ে যেতে পারি।’

সালমান শাহকে নিয়ে লুইপা জাগো নিউজকে বলেন, ‘সালমান শাহ ও শাবনূর জুটির জনপ্রিয়তার সুরভি মেখে মেখে আমাদের প্রজন্মের বেড়ে ওঠা। এই জুটি নিয়ে আমাদের আবেগটা অন্যরকম। সালমান শাহ প্রিয় নায়কের নাম। তার অভিনীত গানটি তাই বেছে নেয়া। তার স্মরণে গানটি উৎসর্গ করতে পেরে খুবই ভালো লাগছে।’

‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটির সুর ঠিক রেখে নতুন করে সংগীতায়োজন করেছেন মীর মাসুম এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন।

শুনুন লুইপার কণ্ঠে তুমি মোর জীবনের ভাবনা গানটি : https://www.youtube.com/watch?v=9L5eljVqfrQ

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com